whatsapp channel

Weather Update: গরমের ছুটি এগিয়ে আনল রাজ্য সরকার, সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

আলিপুর আবহাওয়া দপ্তরের আগাম পূর্বাভাস অনুযায়ী এই শনিবার বেশ কিছু জেলায় অবধারিতভাবে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে, আবার অন্যদিকে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে পূর্ব বর্ধমান এবং নদীয়ার মত কিছু জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ…

Avatar

আলিপুর আবহাওয়া দপ্তরের আগাম পূর্বাভাস অনুযায়ী এই শনিবার বেশ কিছু জেলায় অবধারিতভাবে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে, আবার অন্যদিকে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে পূর্ব বর্ধমান এবং নদীয়ার মত কিছু জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে এই জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া চলতে পারে।

স্বস্তির খবর দিয়ে হাওয়া অফিস জানিয়েছে যে আগামী রবিবার পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। সন্ধ্যের দিকে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। সবথেকে বড় স্বস্তির খবর যেটা ঐদিন কলকাতাতেও সামান্য বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া আপাতত স্বস্তিদায়ক। আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পাহাড়ের জেলাগুলিতে বৃষ্টিপাতের তীব্রতা বাড়বে। গোটা সপ্তাহ জুড়ে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।

দীর্ঘ অপেক্ষার অবসান অবশেষে ঘটতে চলেছে। দক্ষিণবঙ্গে ধীরে ধীরে তৈরী হচ্ছে বৃষ্টির অনুকূল পরিস্থিতি। এই শনি-রবি বৃষ্টির সম্ভাবনা থাকছে দক্ষিণবঙ্গে। কিন্তু পশ্চিমের জেলাগুলিতে চলবে তাপপ্রবাহ। বুধ ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সাত জেলায় তাপপ্রবাহ চলতে পারে। শুক্র-শনিতেও বেশ কয়েকটি জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছেন আবহবিদরা। রবিবার কমবেশি সব জেলাতেই হালকা বৃষ্টির পূর্বাভাস। তবে আগামী তিনদিন তাপমাত্রার কোন বিশেষ পরিবর্তন ঘটছে না।

আগামী দিনগুলিতে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলা যেমন পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান এবং বীরভূমে তাপপ্রবাহ চলতে পারে। শুক্র ও শনিতে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। এমতাবস্তায় মুখ্যমন্ত্রী আজ নবান্নে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন যে আগামী ২রা মে থেকে রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ইউনিভার্সিটি সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান গুলি বন্ধ থাকবে। যার ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন অভিভাবকেরা।

whatsapp logo