Hoop Life

কিভাবে গ্লিসারিন ব্যবহার করলে ত্বকের সৌন্দর্য ফিরে আসবে

ত্বক ভালো রাখতে গ্লিসারিন এর জুড়ি মেলা ভার। বাজার থেকে কোনো ভালো ব্র্যান্ডের গ্লিসারিন কিনে আপনার প্রতিদিনের ত্বক এর পরিচর্যার জন্য ব্যবহার করুন গ্লিসারিন। প্রতিদিনের রূপচর্চায় গ্লিসারিনকে কাছে রাখলে আপনার ত্বক এর কোনদিন কোন সমস্যা হবে না। অনেকে শুধুমাত্র শীতকালে গ্লিসারিন ব্যবহার করেন কিন্তু সারাবছর গ্লিসারিনকে সঙ্গী করুন।

১) এক চামচ গ্লিসারিন, এক চামচ নারকেল তেল ভালো করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে মেখে শুয়ে পড়ুন। তবে যাদের অয়েলি স্কিন তারা মেখে শোবেন না তারা আধ ঘন্টার জন্য মেখে মুখ ভালো করে ধুয়ে ফেলুন। ড্রাই স্কিন যাদের তারা এটি সারা রাত মুখে লাগিয়ে শুয়ে পরেরদিন সকালে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

২) দুই চামচ গ্লিসারিন, এক চামচ গোলাপ জল ভালো করে মিশিয়ে নিয়ে প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে একটু তুলোয় ভিজিয়ে এই মিশ্রণটি মুখে লাগিয়ে মুখ পরিষ্কার করুন। খুব ভালো ক্লিনজার হিসেবে এটি কাজ করে।

৩) পা সুন্দর করতে ব্যবহার করুন গ্লিসারিন। রাতে শুতে যাওয়ার আগে দুই পা ভালো করে পরিষ্কার করে নিয়ে দু চামচ গ্লিসারিন, এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে পায়ে মেখে শুয়ে পড়ুন। সকালে ঘুম থেকে উঠে পা ধুয়ে ফেলুন।

৪) ঠোঁট ভালো রাখতে প্রতিদিন ব্যবহার করুন গ্লিসারিন। প্রতিদিন যারা বাইরে চাকরি করতে বের হন তারা লিপস্টিক ব্যবহার করেই থাকেন। কিন্তু সেই লিপস্টিক ঠিকমত না ধুয়ে রাত্রে শুয়ে পড়লে ঠোঁট খারাপ হয়ে যেতে পারে, ঠোঁটের ওপরে কালো দাগ পড়তে পারে। তাই ঠোঁট ভালো রাখতে রাতে শুতে যাওয়ার আগে ঠোঁট ভালো করে পরিষ্কার করে নিয়ে এক চামচ গ্লিসারিন, সামান্য ভেসলিন, একটি ভিটামিন-ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে ঠোঁটে লাগিয়ে শুয়ে পড়ুন।

৫) হাঁটু, কনুইকে নরম করতে ব্যবহার করতে পারেন গ্লিসারিন। এক চামচ গ্লিসারিন, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে হাঁটু আর কনুইতে লাগিয়ে রাতে শুয়ে পড়ুন। এতে ত্বক নরম হবে।

৬) গ্লিসারিন দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ টোনার। চার চামচ শশার রস, চার চামচ গাজরের রস, দু চামচ গ্লিসারিন, দু চামচ গোলাপ জল ভাল করে মিশিয়ে নিয়ে একটি স্প্রে বোতল এর মধ্যে ভরে রাখুন। রাতে শুতে যাওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করেন, স্প্রে বোতল থেকে মুখে ভালো করে স্প্রে করে নিন। এতে ত্বক ভালো থাকবে।

Related Articles