whatsapp channel

ফের নিম্নচাপ, আগামী ৪৮ ঘন্টায় ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ

বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপের প্রভাবে আগামী ৪৮ ঘন্টা প্রবল বৃষ্টি হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। নিম্নচাপের প্রভাবে আজ থেকে প্রবল বৃষ্টি হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপের প্রভাবে আগামী ৪৮ ঘন্টা প্রবল বৃষ্টি হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। নিম্নচাপের প্রভাবে আজ থেকে প্রবল বৃষ্টি হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। ইতিমধ্যেই গতকাল রাত থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলির অধিকাংশ এলাকাতেই গতকাল রাত থেকে বৃষ্টি হচ্ছে।

Advertisements

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী ৪৮ ঘন্টা প্রবল বর্ষণের জন্য জলমগ্ন হতে পারে কলকাতা সহ আশেপাশের এলাকা। প্রশাসনকে সেইমতো সতর্ক করা হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে। শহরে যাতে জল না জমে তার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে কলকাতা পুরসভাও। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী ৪ ও ৫ই আগস্ট দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। নদিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম  মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে অতিভারী বৃষ্টি হবে আগামী দুইদিন। নিম্নচাপের জন্য আগামী দুইদিন মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Advertisements

চলতি বছরে এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে পর্যাপ্ত পরিমাণে বৃষ্টি হয়নি। বাতাসে আর্দ্রতার পরিমাণ অত্যধিক বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি চরমে উঠেছে। গতকাল রাতে বৃষ্টি হওয়ার পরও চরমে ছিল আর্দ্রতাজনিত অস্বস্তি। দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়ার পাশাপাশি এবার বৃষ্টি কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। সোমবার উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলায় বৃষ্টি কমবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media