Hoop Life

কোনোদিন হবেনা অর্থকষ্ট, বাস্তু মতে বাড়িতে যদি থাকে মাটির পাত্র

বর্তমান যুগে মাটির পাত্র অনেকের বাড়িতেই দেখা যাচ্ছে। আসলে স্বাস্থ্যসম্মত উপায়ে প্রত্যেকেই বাড়িতে মাটির পাত্র আনতে চাইছেন। এত বেশি প্লাস্টিকের পাত্রে আমাদের রান্নাঘর, বসার ঘর, শোওয়ার ঘর ছেয়ে গেছে যে বর্তমানে আবার নতুন করে মাটির পাত্রকে গ্রহণ করা তা কি সম্ভব? সম্ভব না হলেও সম্ভব করতে হবে। কারণ বাড়িতে মাটির পাত্র থাকা খুবই শুভ।

ঘরে জল রাখার জন্য আমরা বর্তমানে নানান রকম ওয়াটার পিউরিফায়ার ব্যবহার করে থাকি। কিন্তু এটি কখনই উচিত না। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই সেগুলি প্লাস্টিক প্লাস্টিক জাতীয় দ্রব্য দিয়ে তৈরি করা হয়। যা আমাদের শরীরের জন্য এবং বাস্তু মতে, আমাদের অর্থনৈতিক দিক থেকেও ক্ষতি করে। তাই জলের পাত্র রাখুন সর্বদা উত্তর দিক। উত্তর দিক জলের দিক হিসেবে বিবেচিত হয়। তাই মাটির পাত্র সর্বদা উত্তর দিকে স্থাপন করুন।

যদি মাটির জগ না পেয়ে থাকেন, তাহলে ছোট কোন মাটির পাত্রে জল রেখে সর্বদাতা গৃহের যেকোনো স্থানে রেখে সেখানে জল ভর্তি করে রাখুন।

গৃহে নানা কারণে অশান্তি হচ্ছে? নিজেদের মধ্যে সম্পর্ক ভেঙে যাচ্ছে? ঘরের যেকোনো কোনায় মাটির তৈরি সূক্ষ্ম কোন জিনিস রাখুন। টুকিটাকি রাখার জন্য কত মাটির সৌখিন পাত্র হতে পারে কিংবা আপনার শখের গাছ লাগানোর জন্য মাটির পাত্র হতে পারে।

বাস্তুমতে, আপনি যদি মাটির জল ভরা পাত্রের সামনে মাটির প্রদীপ জ্বালান তাহলে আপনার কোনদিন অর্থ কষ্ট হবে না।

কারুর বাড়িতে যদি দীর্ঘদিন ধরে কেউ অসুস্থ থাকে তাহলে মাটির পাত্রের মধ্যে জল ভর্তি করে দিয়ে এই জল আপনার গাছে দান করুন।

Related Articles