Bengali SerialHoop Plus

Arijita Mukhopadhyay: ‘পাঠান’ দেখতে গিয়ে পাবলিক প্লেসে কি ঘটেছিল বাবুর মায়ের সঙ্গে!

কিছুদিন আগে অবধি ‘বাবুর মা’ বলতে সকলে জানতেন রেডিও মিরচির আর.জে. মিরচি সোমক (Shomak)-কে। পুরুষ হয়েও নারীর সাজে তিনি ছিলেন যথেষ্ট মানানসই। তবে ‘নিম ফুলের মধু’ আবিষ্কার করেছে আরও এক ‘বাবুর মা’-কে যিনি ছেলেকে সবসময়ই পাহারা দিতে পছন্দ করেন। স্নেহময়ী মা হলেও অত্যন্ত রক্ষণশীল শাশুড়ি বাবুর মা। ফলে পুত্রবধূ পর্ণার সাথে তাঁর অশান্তি লেগেই থাকে। বাড়ির পুরুষরা অবশ্য কিছুটা হলেও এই অশান্তির ফলে তিতিবিরক্ত। পর্ণার শাশুড়ির চরিত্রে নিখুঁত অভিনয় করে দর্শকদের তাক লাগিয়ে দিয়েছেন অরিজিতা মুখোপাধ্যায় (Arijita Mukhopadhyay)। থিয়েটারের মঞ্চ থেকে অভিনেত্রী হিসাবে যাত্রা শুরু তাঁর।

অভিনয় করেছেন একাধিক ধারাবাহিকে। কিন্তু ‘নিম ফুলের মধু’-র বাবুর মায়ের মতো জনপ্রিয়তা এতদিন অধরাই ছিল। পর্ণার শাশুড়ি হলেও দর্শকের চোখে বর্তমানে ভিলেন বাবুর মা ওরফে অরিজিতা। ফলে কখনও সখনও তার জন্য সমস্যা হলেও অরিজিতার সফলতা সেখানেই। তিনি নিজেই জানালেন, নেতিবাচক চরিত্রে যাঁরা অভিনয় করেন তাঁদের অধিকাংশ মানুষ নেগেটিভ ভাবেন। অরিজিতাকেও বাস্তবে অনেকে মনে করেন, তিনি বাবুর মা কৃষ্ণার মতো। তাঁর সহকর্মীরাও এই কথা অরিজিতাকে জানিয়েছেন।

অরিজিতা শেয়ার করেছেন একটি অদ্ভুত অভিজ্ঞতা। ‘নিম ফুলের মধু’-তে তাঁর ছোট দেওরের চরিত্রে অভিনয় করেন প্রসূন গাইন (Prasun Gain)। অরিজিতা জানালেন, প্রসূন একটি দোকানে নিয়মিত চা খেতে যান। সেখানে এক মহিলার সাথে তাঁর আলাপ হয়েছে যিনি অরিজিতার ফোন নম্বর চেয়েছেন। কারণ তিনি অরিজিতার বাড়িতে এসে ঝগড়া করতে চান। ওই চায়ের দোকানটি অরিজিতার বাড়ি যাওয়ার রাস্তাতেই পড়ে। প্রসূন তাঁকে সতর্ক থাকতে বলেছিলেন।

অপর ঘটনাটি ঘটেছিল ‘পাঠান’- দেখতে গিয়ে। রবিবার, সন্ধ্যার শোয়ে হাইল্যান্ড পার্কে ‘পাঠান’ দেখতে গিয়েছিলেন অরিজিতা। শো শুরু হতে তখনও কিছুটা দেরি ছিল। ফলে অরিজিতা বাইরে দাঁড়িয়ে ফোন করছিলেন। সেদিন প্রচুর ভিড় ছিল হাইল্যান্ড পার্কে। এই সময় এক ভদ্রমহিলা এসে অরিজিতাকে জিজ্ঞাসা করেন, তিনি সিরিয়াল করেন কিনা! অরিজিতার উত্তর ছিল, তিনি অভিনয় করেন। ওই মহিলা অরিজিতাকে ওখানে দাঁড়াতে বলে চলে গেলেন। কিছুক্ষণ পর যখন তিনি ফিরলেন, তাঁর সাথে আরও চার-পাঁচ জন ব্যক্তি। অরিজিতাকে তাঁরা বললেন, তাঁরা বাংলাদেশ থেকে এসেছেন। তাঁর সাথে সকলে ছবি তুললেন ও জানালেন, অরিজিতার অভিনয় দেখেছেন তাঁরা।

অরিজিতার মতে, প্রত্যেক পরিবারেই কৃষ্ণার মতো আত্মকেন্দ্রিক চরিত্র রয়েছেন যাঁরা নিজেদের মতো করে আবেগপ্রবণ। কষ্ট পেলে তাঁরাও কাঁদেন। এই কারণে দর্শকরাও কৃষ্ণার সাথে একাত্ম হতে পারছেন।

whatsapp logo