whatsapp channel

Arokja Acharyya: স্ক্রিনে ভালো লাগবে না বলে অডিশন থেকে বের করে দিয়েছিলেন পরিচালক: অর্কজা

অর্কজা আচার্য (Arkoja Acharyya)-কে বর্তমানে খুব কম ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায়। বাছাই করে কাজ করতে পছন্দ করেন যথেষ্ট সুদক্ষ অভিনেত্রী অর্কজা। ‘ওগো নিরুপমা’ ছিল তাঁর ডেবিউ ধারাবাহিক। নিরুপমার চরিত্রে…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

অর্কজা আচার্য (Arkoja Acharyya)-কে বর্তমানে খুব কম ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায়। বাছাই করে কাজ করতে পছন্দ করেন যথেষ্ট সুদক্ষ অভিনেত্রী অর্কজা। ‘ওগো নিরুপমা’ ছিল তাঁর ডেবিউ ধারাবাহিক। নিরুপমার চরিত্রে সকলকে চমকে দিয়েছিলেন তিনি। এরপর ‘মিঠাই’-এ ধারার চরিত্রেও তাঁর অভিনয় প্রশংসিত হয়। ‘জোশ টকস’-এর মঞ্চে এবার নিজের লড়াইয়ের কথা তুলে ধরলেন অর্কজা। স্পষ্ট করে দিলেন, কিভাবে একসময় ইন্ডাস্ট্রিতে তাঁর ভাগ্যে জুটেছিল প্রত্যাখ্যান।

Advertisements

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অর্কজা সেখানে ভর্তি হওয়ার পর থিয়েটার করতে শুরু করেন। থিয়েটার করতে গিয়ে একসময় মঞ্চে ঝাঁট দিয়েছেন, প্রপস বয়েছেন।অর্কজা মনে করেন, শ্রমিকের অভিনয় করতে গেলে মিশতে হবে মাটির সাথে। ফলে কখনও থিয়েটারের মঞ্চ ঝাঁট দেওয়ার মতো কাজ করতে আপত্তি ছিল না তাঁর। তিনি মনে করেন, এগুলি তাঁর কাজের অঙ্গ। ক্যামেরার সামনে কাজ করার স্বপ্ন ছিলই। কিন্তু থিয়েটার করতে গিয়ে সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)-র সাথে অভিনয়ের সুযোগ অর্কজার জীবনের সেরা প্রাপ্তি। পাশাপাশি বিভিন্ন প্রযোজনা সংস্থায় অডিশন দিতে শুরু করেন তিনি।

Advertisements

অর্কজার এখনও মনে আছে, একটি প্রযোজনা সংস্থায় অডিশন দিতে গিয়েছিলেন তিনি। চিত্রনাট্য পড়ে অডিশন দিয়েছিলেন পরিচালকের সামনে। পরিচালকের প্রশ্ন ছিল, অর্কজা কি মনে করেন তিনি অভিনয় করতে পারেন! অর্কজা উত্তর দিয়েছিলেন, পরিচালক যা মনে করবেন, সেটাই হয়তো ঠিক। তখন সেই পরিচালক বলেন, অভিনয় তো পরের ব্যাপার, অর্কজার কি মনে হয়, তাঁকে স্ক্রিনে দেখতে খুব সুন্দর লাগবে! অর্কজা বলেন, সেটি পরিচালকের সিদ্ধান্ত। তাঁকে ওই পরিচালক বলেছিলেন তাঁর মতো মেয়েদের স্ক্রিনে দেখতে যথেষ্ট খারাপ লাগবে। এরপর অর্কজাকে অডিশন থেকে বের করে দেন পরিচালক। তবে বারবার রিজেকশন এলেও অর্কজা হার মানতে চাননি। তিনি মা-বাবাকে বলেছিলেন, অন্তত একটা শেষ অডিশন দেবেনই। সেটিই ছিল ‘ওগো নিরুপমা’-র অডিশন।

Advertisements

‘ওগো নিরুপমা’-র অডিশন দেওয়ার পর একই দিনে অর্কজার চাকরির খবর ও ‘ওগো নিরুপমা’-র সিলেকশনের সুখবর আসে। নিশ্চিত ভাবে অভিনয়কেই বেছে নেন অর্কজা।

Advertisements

whatsapp logo
Advertisements