Hoop Life

Skin Care Tips: গরম পড়তে না পড়তেই ঠান্ডা জলে মুখ ধুচ্ছেন? জেনে নিন ক্ষতিকারক দিক

সকালে বিকালে যখনই সময় পাচ্ছেন ঠান্ডা জল দিয়ে মুখে ঝাপটা দিচ্ছেন? ভাবছেন ত্বক কত পরিষ্কার হয়ে যাবে, কিন্তু জানেন কি এতে ভালো অবশ্যই হয়, কিন্তু মাঝে মধ্যে খারাপও হতে পারে, তবে জেনে নিন ঠান্ডা জলে মুখ ধোয়ার ভালো দিক। এতে মুখের ভেতরে ব্লাড সার্কুলেশন অনেক ভাবে বেড়ে যায়, যার ফলে মুখের ভেতরে অক্সিজেন সাপ্লাই অনেকাংশে বাড়ে, যার জন্য ত্বকের জেল্লা বেড়ে যায়।

এছাড়া মুখের ওপরে থাকা নানান রকম ময়লা পরিষ্কার করতে সহজেই সাহায্য করে ঠান্ডা জল সকালবেলা ঘুম থেকে উঠে বরফ জলে মুখ ধুলে মুখ অনেক বেশি ফ্রেশ থাকে এবং মুখের উপরে হওয়া নানান রকমের র‍্যাশ অথবা ব্রণ সহজেই কমে যায়। এছাড়া মুখের ভেতরে হওয়া নানান রকম ইনফেকশন, সহজেই চলে যেতে পারে অকাল বার্ধক্য দূর করতে পারে এই ঠান্ডা জলে ঝাপটা।

তবে আপনি কি জানেন? যদি প্রচন্ড ঠান্ডা জলে মুখ ধোন, তাহলে কিন্তু মুখে অনেক সময় ক্ষতি হতে পারে, তাই নর্মাল টেম্পারেচারে অর্থাৎ এমনি যে ঠান্ডা জল সেই ঠান্ডা জলে মুখ ধুতে পারেন, অতিরিক্ত ঠান্ডা জলে বা বরফ জলে মুখ ধুলে ঠান্ডা লেগে যেতে পারে ঋতু পরিবর্তনের সময়, এইভাবে যদি ঠান্ডা লাগে, তাহলে কিন্তু অনেক ক্ষতি হতে পারে তাই অবশ্যই বুঝে শুনে নর্মাল টেম্পারেচার।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক