Hoop Life

Skin Care Tips: ত্বকে আসবে না বার্ধক্য, শিখে রাখুন এই ৩টি ফেসপ্যাক

যৌবন ধরে রাখার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু ওর বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপদান দিয়েই কিন্তু ফেসিয়াল মাস্ক তৈরি করে ফেলতে পারেন। আর এটি আপনার যৌবন ধরে রাখতে সাহায্য করবে অর্থাৎ অকালবার্ধক্য দূর করবে।

১) মধু কাঁচা দুধের ফেসপ্যাক – মধু এবং কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ভালো করে লাগে অন্তত এক ঘণ্টা রেখে দিন তবে লাগানোর পরে শুকিয়ে যাওয়ার সময় কোন রকম কথা বলা চলবে না। কথা বললে কিন্তু বলিরেখা পড়ে যেতে পারে। তাই যদি বলিরেখা বন্ধ করতে চান তাহলে এই ফেসিয়াল প্যাক প্রতিদিন অন্তত পরপর সাতদিন স্নানের আগে লাগিয়ে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

২) যৌবন ধরে রাখতে মধুর সঙ্গে মেশাতে পারেন পাকা কলা, পাকা কলা ভালো করে হাত দিয়ে চটকে নিয়ে মধুর সঙ্গে ভালো করে মিশিয়ে মুখে লাগিয়ে ফেলুন, লাগানোর পরে আপনার মুখে ভালো করে ম্যাসাজ করতে হবে তারপর অন্তত এক ঘণ্টা রেখে দিয়ে ভালো করে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

৩) অকালবার্ধক্য দূর করতে সাহায্য করবে নারকেল তেল। নারকেল তেলের সঙ্গে দুধের সর ভাল করে মিশিয়ে ফেলুন এই মিশ্রণটি। মুখে ভালো করে ম্যাসাজ করুন এবং এটি যদি আপনি সপ্তাহে অন্তত তিন দিন করে তারপরেই আপনি নিজেই বুঝতে পারবেন আপনার ত্বক কতটা সুন্দর এবং টানটান হয়ে গেছে।

whatsapp logo