whatsapp channel

Skin Care: ঘরোয়া উপাদানে ত্বক ফর্সা করার টিপস

ত্বক ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানি না বাড়িতে থাকা সহজ কয়েকটি জিনিস দিয়েই আমরা আমাদের ত্বক একেবারে দুধের মতন ফর্সা করতে পারি, কিন্তু…

Avatar

HoopHaap Digital Media

ত্বক ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানি না বাড়িতে থাকা সহজ কয়েকটি জিনিস দিয়েই আমরা আমাদের ত্বক একেবারে দুধের মতন ফর্সা করতে পারি, কিন্তু যাদের গায়ের রং সামান্য চাপা তাদের পক্ষে দুধের মতন রং ফর্সা করা সম্ভব না। সেক্ষেত্রে তাদের গায়ের রং অনেক বেশি পরিষ্কার ঝকঝকে হবে মেনে চলুন সহজেই কতগুলো টিপস আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ ফর্সা হওয়ার সহজ টিপস।

১ টেবিল চামচ মেথি, ১ টেবিল চামচ গোটা জিরে এবং ১ টেবিল চামচ মৌরি উপকরণকে দু লিটার জলে অন্তত দশ মিনিট ধরে ফোটাতে হবে, তারপর ছেঁকে নিতে হবে। মিশ্রনটিকে একটি বোতলে ভরে রেখে দিন তারপর দিনে অন্তত তিন থেকে চার বার এই টোনার দিয়ে ভালো করে তুলে করে মুখ পরিষ্কার করতে হবে অথবা এটি কোন ফেসপ্যাক ব্যবহার করতে পারেন কিংবা এর সঙ্গে বেশ ৩ টেবিল-চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নাইট ক্রিম হিসেবে রাত্রিবেলা লাগিয়ে শুনতে পারেন।

এই মিশ্রণটি আপনার ত্বকের জন্য ভীষণ ভালো। পর পর অন্তত ১৫ দিন আপনাকে এটি ব্যবহার করতে হবে, প্লাস্টিকের বোতল ছাড়াও যদি কাঁচের বোতলে রেখে ফ্রিজে রাখতে পারেন, তাতে অনেক বেশি ভালো উপকার পাবেন, এটি পরপর সাতদিন আপনি ফ্রিজে স্টোর করে রাখতে পারেন। কবে সাতদিন পরে একেবারে বন্ধ করা যাবে না তখন সপ্তাহে অন্তত ৩ দিন এটি লাগাতে হবে, রাতে শুতে যাওয়ার সময় একবার স্নান করে উঠে একবার সকাল বেলা ঘুম থেকে উঠে একবার এই তিনবার করে সপ্তাহে অন্তত ৩ দিন এটি ব্যবহার করবেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media