whatsapp channel

Sourav Ganguly: দুশ্চিন্তার কারণ বউ-গার্লফ্রেন্ড! মহিলাদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য সৌরভ গাঙ্গুলীর

বউ বা গার্লফ্রেন্ডকে নিয়ে নানান জনের নানান মত। বউকে নিয়ে অভিযোগের শেষ নেই, তেমনই গার্লফ্রেন্ডকে নিয়েও। সদ্য প্রেম করলে সবই আকাশের চাঁদ, কিন্তু প্রেম দীর্ঘদিন হয়ে গেলেই তিনি বাদ। এই…

Avatar

HoopHaap Digital Media

বউ বা গার্লফ্রেন্ডকে নিয়ে নানান জনের নানান মত। বউকে নিয়ে অভিযোগের শেষ নেই, তেমনই গার্লফ্রেন্ডকে নিয়েও। সদ্য প্রেম করলে সবই আকাশের চাঁদ, কিন্তু প্রেম দীর্ঘদিন হয়ে গেলেই তিনি বাদ। এই চাঁদ আর বাদের গল্প এখনও অহরহ চলে, পাশাপাশি বউয়ের অশান্তিতে পাগল পুরুষের সংখ্যা কম নয়, কেউ কেউ বিনা কারণে ডিভোর্স দিয়ে সিঙ্গেল লাইফ এনজয় করেন, কেউ আবার অন্যত্র দান দিতে চলে যান। এভাবেই একে অপরের উপর দোষ দিয়ে জীবন এগিয়ে যাচ্ছে। আগেকার দিনে অবশ্য বিচ্ছেদ নিয়ে এতো বাড়াবাড়ি ছিল না, বউ কিছু বললে পুরুষরা মেনে নিত। অনেক সময় বাড়িতে ঝগড়া ঝামেলা হতো, তবে তা মিটেও যেত। কিন্তু, আজকাল এক্কেবারে উল্টো। আর সেই উল্টো পুরাণ শোনালেন মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায় ( Sourav Ganguly).

দাদার বিচ্ছেদ হয়নি। দাদা এখনও ডোনা গঙ্গোপাধ্যায়কে নিয়ে চুটিয়ে ব্যাটিং, ফিল্ডিং করছেন। কিন্তু,সমস্যা হল তার কথায়। সম্প্রতি, গুরগাঁওয়ে আয়োজিত এই অনুষ্ঠানে সৌরভ যোগ দেন। সেখানেই তার এক মন্তব্য ঘিরে ওঠে সমালোচনার ঝড়। কী সেই মন্তব্য?

সৌরভকে প্রশ্ন করা হয় যে জীবনের এত কঠিন চাপ কীভাবে সামলান তিনি? জবাবে দাদা বললেন, ‘জীবনে কোনও কিছুই চাপ নয়। স্ট্রেস তো শুধুমাত্র বউ আর গার্লফ্রেন্ডই দেয়।’ ব্যাস, দাদার এই মন্তব্য নিয়ে বহু মানুষের মধ্যে বিতর্ক দানা বাঁধে। বিশেষত মহিলাদের কাছে এমন মন্তব্য একেবারেই পছন্দ নয়।

প্রসঙ্গত, সৌরভ কিন্তু প্রেম করেই বিয়ে করেন। সেটা ছিল, ১৯৯৭ সাল। বাড়ির থেকে মানবে না প্রেম। তখন ডোনাকে নিয়ে পালিয়ে যান দাদা, করেন রেজিস্ট্রি ম্যারেজ। পরবর্তীতে মেনে নেয় দুই পরিবার। দুজনের একটি কন্যা আছে, তিনি লন্ডনে কলেজে পড়ছেন। এরপরেও দাদার মুখে এমন কথা এক্কেবারে না পসন্দ বহু মানুষের। যাইহোক, দাদা যেমন ব্যাক্তিগত জীবন নিয়ে বিতর্কিত মন্তব্য করেন, তেমনই বিরাট কোহলি প্রসঙ্গেও নিজের মতামত রাখেন। দাদার কাছে প্রশ্ন ছিল যে কোনো ক্রিকেটারের অ্যাটিটিউড তার বেশি পছন্দ? এখানে সৌরভ কিন্তু বিরাটের নামটাই বলেন, যেই বিরাটের সঙ্গে ঠান্ডা লড়াই চলছে এখন তার। সৌরভের কথায়, ‘বিরাট কোহলির মধ্যে যে অ্যাটিটিউড হয়েছে, সেটা আমার খুব ভালো লাগে। কিন্তু, ও খুব ঝগড়া করে।’ বোঝো কাণ্ড! অনুষ্কা মানবেন বিরাট ঝগড়া করে?

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media