whatsapp channel

Dev: সুপারস্টার হয়েও পেলেন না ঠাঁই, ভক্তদের কি ইঙ্গিত দিলেন অভিনেতা দেব!

নন্দন নিয়ে রাজনীতি অব্যাহত রয়েছে। এর আগে সৃজিত মুখার্জী (Srijit Mukherjee) পরিচালিত ফিল্ম ‘X=প্রেম’ নন্দনে শো না পাওয়ার ফলে রীতিমত বিতর্ক তৈরি হয়েছিল। শো পায়নি ‘আকাশ অংশত মেঘলা’ ফিল্মটি। এই…

Avatar

Nilanjana Pande

নন্দন নিয়ে রাজনীতি অব্যাহত রয়েছে। এর আগে সৃজিত মুখার্জী (Srijit Mukherjee) পরিচালিত ফিল্ম ‘X=প্রেম’ নন্দনে শো না পাওয়ার ফলে রীতিমত বিতর্ক তৈরি হয়েছিল। শো পায়নি ‘আকাশ অংশত মেঘলা’ ফিল্মটি। এই প্রসঙ্গে প্রতিবাদ করেছিলেন এই ফিল্মের মুখ্য অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Arunodoy Banerjee)। চলতি বছরের মেগা ব্লকবাস্টার ছিল অনীক দত্ত (Anik Dutta) পরিচালিত ফিল্ম ‘অপরাজিত’। কিন্তু এই ফিল্মও শো পায়নি নন্দনে। এই কারণে প্রতিবাদ করেছিলেন সায়নী ঘোষ (Sayoni Ghosh), শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)-রা। এবার বঞ্চিত হল ‘প্রজাপতি’।

দেব প্রযোজিত বাংলা ফিল্ম ‘প্রজাপতি’ রিলিজ করেছে গত শুক্রবার। প্রয়াত তরুণ মজুমদার (Tarun Majumder)-এর স্মৃতিতে এই ফিল্মটি তৈরি করেছেন পরিচালক অভিজিৎ সেন (Abhijit Sen)। ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দেব, মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), মমতা শঙ্কর (Mamata Shankar)। প্রায় ছেচল্লিশ বছর পর অনস্ক্রিন দেখা গেল মিঠুন ও মমতার বিখ্যাত জুটিকে। ফলে পিতা-পুত্রের সম্পর্কের রসায়ন নিয়ে তৈরি এই ফিল্মের গুরুত্ব ছিল অপরিসীম। কিন্তু অদ্ভুত ভাবে মাল্টিপ্লেক্সে স্থান পেলেও নন্দনে ঠাঁই হল না ‘প্রজাপতি’-র। দেব নন্দনে স্থান না পাওয়ার ঘটনা টুইট করে লিখেছেন, তিনি মিস করবেন নন্দনকে। তবে “আবার দেখা হবে।“ কথাটি লেখার পর দেব লিখেছেন “গল্প এখানেই শেষ”। তাঁর এই টুইট অভিমানী নয়, বরং যথেষ্ট অর্থবহ।

সাম্প্রতিক সাক্ষাৎকারে দেব বর্তমান রাজনৈতিক পরিস্থিতির প্রতি বারবার হতাশা ব্যক্ত করেছেন। রাজনীতি ছেড়ে দিতে চেয়েও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-র কারণে তা পারেননি তিনি। মমতাকে যথেষ্ট শ্রদ্ধা করেন দেব। কিন্তু আদতে তিনি একজন শিল্পী। বর্তমানে দেব একজন সফল অভিনেতা হওয়ার পাশাপাশি সফল প্রযোজকও। ফলে শিল্পের সাথে আপোষ অবশ্যই করবেন না তিনি। “গল্প এখানেই শেষ” কথাটির মাধ্যমে এটাই বুঝিয়ে দিলেন দেব।

বিগত দিনে নন্দনে এই ধরনের ঘটনা সেভাবে দেখা যায়নি। বর্তমানে কিছু মানুষ মনে করছেন, নন্দন তাঁদের কুক্ষিগত। কিন্তু এই ভাবে ‘প্রজাপতি’-র ডানা ভাঙা সম্ভব নয়। বরং দিনের শেষে নিজেদের আফশোসের সীমা থাকবে না।

whatsapp logo