whatsapp channel

Cooking Tips: পাস্তা-চাউমিন সেদ্ধ করা জল না ফেলে দিয়ে ব্যবহার করুন পাঁচ উপায়ে

পাস্তা, চাউমিন সেদ্ধ করার পর সেই জল ফেলে দিচ্ছেন? খবরদার ফেলবেন না, ব্যবহার করুন এই পাঁচটি উপায়ে। এই জল দিয়ে আপনি আরো সুস্বাদু রান্না করতে পারেন। না নতুন গৃহিণীরা হয়তো…

Avatar

Advertisements
Advertisements

পাস্তা, চাউমিন সেদ্ধ করার পর সেই জল ফেলে দিচ্ছেন? খবরদার ফেলবেন না, ব্যবহার করুন এই পাঁচটি উপায়ে। এই জল দিয়ে আপনি আরো সুস্বাদু রান্না করতে পারেন। না নতুন গৃহিণীরা হয়তো জানেন না তবে আগেকার দিনের মা ঠাকুমারা চাল ধোয়া জল রান্নায় ব্যবহার করতেন। তাতে তাই আর দেরি না করে Hoophaap এর পাতায় জেনে নিন চাওমিন ধোয়া জল দিয়ে আপনি কি কি করতে পারেন।

Advertisements

১) অনেক সময় বাড়িতে ভেজিটেবল সুপ বানায় অথবা চিকেন স্যুপ বানিয়ে থাকেন, সেক্ষেত্রে এমনি জল ব্যবহার না করেই পাস্তা আর চাউমিন সেদ্ধ করা জল দিয়ে ফেলতে পারেন।

Advertisements

২) চাউমিনের পাস্তা সেদ্ধ করা জল দিয়ে যদি ভালো করে ময়দা বা আটা মাখতে পারেন, তাহলে দেখবেন খুব নরম আটা, ময়দা মাখা হয়েছে।

Advertisements

৩) যে কোনো কিছু রান্না করানোর সময় যখন মশলা কষানো তখন শুধু জল না দিয়ে এই জল ব্যবহার করতে পারেন, তাতে কিন্তু স্বাদ অনেক বেড়ে যাবে।

Advertisements

৪) যদি পাউরুটির স্যান্ডউইচ বানাতে চান, তাহলে অবশ্যই পাউরুটির উপরে একটু একটু করে এটি দিয়ে দিন, আর দেখবেন স্বাদ কত বেড়ে গেছে।

৫) সর্বোপরি এই জলকে কিন্তু গাছের গোড়াতেও দিতে পারেন, এতে কিন্তু আপনার গাছও দেখবেন কত সুন্দর হয়ে গেছে। চাল ধোয়া জল, সবজি ধোয়া জল, মাছ-মাংস ধোয়া জল এই ভাবেই গাছের গোড়ায় ব্যবহার করতে পারেন।

whatsapp logo
Advertisements