whatsapp channel

Ena Saha: সবাই ভাবত খারাপ কাজ করি, কেউ মিশত না: এনা সাহা

ছোট থেকেই তিনি চুটিয়ে অভিনয় করছেন। নবম শ্রেণীতে প্রথম বড়পর্দায় আত্মপ্রকাশ করেন অভিনেত্রী এনা সাহা। সম্প্রতি মুক্তি পেতে চলেছে তার পরবর্তী ছবি ‘চিনেবাদাম’। এই ছবির নায়িকা-প্রযোজক হলেন এনা। টলিউডের নায়িকা…

Avatar

ছোট থেকেই তিনি চুটিয়ে অভিনয় করছেন। নবম শ্রেণীতে প্রথম বড়পর্দায় আত্মপ্রকাশ করেন অভিনেত্রী এনা সাহা। সম্প্রতি মুক্তি পেতে চলেছে তার পরবর্তী ছবি ‘চিনেবাদাম’। এই ছবির নায়িকা-প্রযোজক হলেন এনা। টলিউডের নায়িকা হিসাবেও তিনি যখন নিজের একটি পরিচয় গড়ে তুলেছেন প্রযোজক হিসেবেও ধীরে ধীরে পরিচয় গড়ে তুলছেন।

এমন সময়ে তিনি পাড় করে এসেছেন যখন ইন্ডাস্ট্রিতে তার কোন বন্ধু ছিল না। কিন্তু এখন প্রতিদিন হাজার হাজার মানুষের কাছ থেকে তিনি প্রেমের প্রস্তাব পান। অনেক কিছু থেকে শিখে এনা সাহা মনে করেন এখন যা হয়, তা ভালোর জন্যই হয়।

এখন তিনি সাফল্যের শিখরে তাই তিনি সকলের বন্ধু। কিন্তু যখন তার কাছে সাফল্য আসেনি তখন কি বন্ধু সংখ্যা আজকের মতোই ছিল? এই পেশায় আসতে গিয়ে তাকে বারবার কটাক্ষের শিকার হতে হয়েছে। এই কথা তিনি রচনা বন্দ্যোপাধ্যায়ের সামনে অকপটে স্বীকার করে নিয়েছেন। ‘দিদি নম্বর ১’-এর মঞ্চে প্রযোজক- অভিনেত্রীর আক্ষেপ, যে তিনি খুব ছোট থেকেই অভিনয়ে। অভিভাবকেরা বুঝতে পারতেন না, এটা আমার পেশা। ভাবতেন, খারাপ কোনও কাজ করছি। তাই তাঁদের মেয়েদের মিশতে দিতেন না আমার সঙ্গে।’’ ছেলেবেলায় স্কুলে তাই কোনও বন্ধু ছিল না এনার!

এনার বক্তব্যের প্রতি পূর্ণ সহমত পোষণ করেছেন তার মা বনানী সাহা। ছোটবেলা থেকেই নাচই ছিল এনার প্যাশন। তার মা জানান যে নাচের মাধ্যমেই টলিউড ইন্ডাস্ট্রিতে পা রাখেন এনা। প্রযোজকেরা বনানীর সঙ্গে নিজের থেকে যোগাযোগ করেন এনাকে অভিনয়ে আনার জন্য। অভিনেত্রীর এই লম্বা কেরিয়ারে ‘বোঝে না সে বোঝে না’, ‘চিরদিনই তুমি যে আমার ২’, ‘রাজকাহিনী’, ‘ভূত চতুর্দশী’, ‘এসওএস কলকাতা’র মতো জনপ্রিয় ছবি রয়েছে।

whatsapp logo