Finance News

Gold Price: একটানা বৃদ্ধির পর বড়সড় পতন সোনার দামে, শনিবার কলকাতায় কততে বিকোচ্ছে সোনালি ধাতু!

সোনা (Gold Price) এমন এক ধাতু যার দর কখনো কমে না‌। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। শনিবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

শনিবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিশেষ করে রবিবার এক দাম থাকার পর সোমবার এবং মঙ্গলবার পরপর দাম কমেছে সোনার। মঙ্গলবার আরও কমেছে সোনার দাম। বুধবার দাম একই থাকার পর বৃহস্পতিবার আবার দাম বেশ খানিকটা বেড়েছিল। শুক্রবার আরো দাম বাড়ে সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দর ছিল ৭,৩২৫ টাকা। আর ১০০ গ্রামের দাম ছিল ৭,৩২,৫০০ টাকা। তবে শনিবার অনেকটাই দাম কমল সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩৮ টাকা আর ১০০ গ্রাএর দর রয়েছে ৭,২৩,৮০০ টাকা। এদিন মোট ৮,৭০০ টাকা হ্রাস পেয়েছে সোনার দাম।

শুক্রবার দাম বেড়েছিল গহনা সোনা ওরফে ২২ ক‍্যারাট সোনার। এদিন গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনা বিক্রি হয়েছে ৬,১৭৫ টাকায়। আর ১০০ গ্রামের দাম ছিল ৬,৭১,৫০০ টাকা। এদিন মোট দাম বেড়েছে ৭,৫০০ টাকা। তবে শনিবার আরো বেশি দাম পড়ল সোনার। এদিন এক গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৩৫ টাকা। আর ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দর রয়েছে ৬,৬৩,৫০০ টাকা। এদিন মোট দাম কমেছে ৮,০০০ টাকা।

শুক্রবার গ্রাম প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪৯৪ টাকা। ১০০ গ্রামের দাম ছিল ৫,৪৯,৪০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ৬,১০০ টাকা। শনিবার ৬,৫০০ টাকা কমে ১০০ গ্রাম ১৮ সোনার দর চলছে ৫,৪২,৯০০ টাকা।

শনিবার রূপোর দাম

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪ টাকা। ১ কেজি রূপোর দর ছিল ৯৪,০০০ টাকা। অর্থাৎ মোট দাম বেড়েছিল একধাক্কায় ১,৫০০ টাকা।

শনিবার কমেছে রূপোর দর। এদিন ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯২ টাকা।

১ কেজি রূপোর দাম রয়েছে ৯২,০০০ টাকা। মোট দাম কমেছে ২,০০০ টাকা।

Related Articles