Hoop NewsHoop Trending

Gold Price Today: সপ্তাহের শুরুতেই সোনার দামে ঘটল এই বিশেষ পরিবর্তন

মার্কিন ডলারের দাম বৃদ্ধি পাওয়ার কারণে বিগত কয়েকসপ্তাহ ধরে সোনার দাম বৃদ্ধি পাচ্ছিল দেশীয় বাজারে। তার উপর বাজেটের ঘোষণা ছিল মড়ার উপর খাঁড়ার ঘা। তবে ভারতীয় মুদ্রার দামের নিম্নমুখী গ্রাফ কিছুটা হলেও স্বস্তি দিয়েছে গয়নার বাজারে। বিগত কয়েকদিন ধরেই নিম্নমুখী হলুদ ধাতুর দাম। সোমবার কলকাতার বাজারে সেই ধারা বজায় রইল। একইসঙ্গে স্থিতিশীল অবস্থায় রইল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি এদিন দাম বাড়েনি রূপোরও।

এখন বাঙালির বিয়ের মরশুম চলছে। দিন দিন ভিড় বাড়ছে বাজারে। জামাকাপড়ের পাশাপাশি গয়নার দোকানেও বাড়ছে ক্রেতাদের আনাগোনা। এই মুহূর্তে দামের নিম্নমুখী গ্রাফ স্বস্তি দিচ্ছে বাংলায়। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৩.০৩.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৪০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১২.০৩.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৬,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৩,৪০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৩.০৩.২০২৩-সোমবার)
৬১,৯৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১২.০৩.২০২৩-রবিবার)
৬১,৯৫০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। রবিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৮৬৯.১০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮৭৯.৮০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে সোনার দামে তেমন পড়েনি বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা