Hoop NewsHoop Trending

Gold Price Today: বুধবার ফের বড়সড় পরিবর্তন ঘটল সোনার দামে

চলতি অর্থবর্ষের কেন্দ্রীয় বাজেটে ইঙ্গিত ছিল একাধিক জিনিসের মূল্যবৃদ্ধির। সোনা তাদের মধ্যে ছিল অন্যতম। এই ঘোষণার পর থেকেই গত মাসে তরতরিয়ে বৃদ্ধি পেতে থাকে সোনার দাম। এই মূল্যবৃদ্ধির তালিকায় পিছনে ছিল না রূপোর দামও। সেখানেও ব্যাপক বৃদ্ধি লক্ষনীয় ছিল। তবে এর মাঝে বিয়ের মরশুমে স্বস্তি ফিরেছিল ক্রেতা মহলে। বিগত সপ্তাহেই ঘাটতি দেখা গিয়েছিল হলুদ ধাতুর দামে। তুলনামূলক সস্তা ছিল রূপোও। তবে গতকাল থেকেই বদলে গেছে সেই মেজাজ। তরতরিয়ে বৃদ্ধি পেয়েছে সোনা ও রূপোর দাম।

বুধবার সকালে বাজার খুলতেই বজায় রইল সেই মূল্যবৃদ্ধি। এদিন একলাফে অনেকটাই বৃদ্ধি পেল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। পাশাপাশি একইসঙ্গে এদিন অনেকটাই বাড়ল রূপোর দামও এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৫.০৩.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৩০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৫,৩০০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৪.০৩.২০২৩-মঙ্গলবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৪৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৫০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৮৫০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ৮০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৫.০৩.২০২৩-বুধবার)
৬৬,৭৫০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৪.০৩.২০২৩-মঙ্গলবার)
৬৩,৯০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
২,৮৫০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বুধবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। মঙ্গলবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯০৭.৩০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৯০৮.৮০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দাম বৃদ্ধি পেয়েছে বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা