whatsapp channel

Gold Price Today: সপ্তাহের শেষদিনে মুখ থুবড়ে পড়ল সোনার দাম, আজই কি সুবর্ণ সুযোগ!

পৃথিবীতে সবচেয়ে বেশি সোনা ব্যবহৃত হয় ভারতে। বিয়ে থেকে শুরু করে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে এদেশের মানুষ সোনার গয়না উপহার দেন। তাই বৈশাখ মাস শুরু হওয়ার পর থেকেই বাংলা নববর্ষের সঙ্গে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পৃথিবীতে সবচেয়ে বেশি সোনা ব্যবহৃত হয় ভারতে। বিয়ে থেকে শুরু করে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে এদেশের মানুষ সোনার গয়না উপহার দেন। তাই বৈশাখ মাস শুরু হওয়ার পর থেকেই বাংলা নববর্ষের সঙ্গে বিয়েবাড়ি বা উপহারের জন্যও সোনার চাহিদা বেড়েছে ব্যাপকভাবে। কিন্তু এর মাঝেই রং বদলেছে সোনার দাম। দিনই এমন সব রেকর্ড গড়েছে হলুদ ধাতু। আর এভাবে দাম বাড়তে থাকায় ক্রেতাদের মাথায় হাত, বিশেষত বিয়ের ভরা মৌসুমে গয়না কিনতে হবে যাঁদের। ব্যবসায়ীরাও আতঙ্কিত।

এই উর্ধমুখী বাজারে গতকাল শুক্রবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের শেষ দিন অর্থাৎ শনিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। পাশাপাশি এদিন হ্রাস পেল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৪.০৬.২০২৩-শনিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,০২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,১০০ টাকা।

লগতকাল কলকাতায় সোনার দাম (২৩.০৬.২০২৩-শুক্রবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,০২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,১০০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৩.০৬.২০২৩-শুক্রবার)
৭১,১০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৪.০৬.২০২৩-শনিবার)
৭১,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
৪০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, শুক্রবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। বৃহস্পতিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯২১.৮০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯২০.২০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা