whatsapp channel

Lifestyle: হাতের তালুই বলে দিতে পারে কে কেমন মানুষ, পদ্ধতিটা জানা আছে!

মানুষ চেনার ক্ষমতা এক এক জনের এক এক রকম। কেউ কেউ সহজেই বুঝে যায় কে কেমন মানুষ, আবার কারোর কারোর বুঝে উঠতে কয়েক বছর লেগে যায়। প্রত্যেক মানুষ একে অপরের…

Avatar

Nirajana Nag

মানুষ চেনার ক্ষমতা এক এক জনের এক এক রকম। কেউ কেউ সহজেই বুঝে যায় কে কেমন মানুষ, আবার কারোর কারোর বুঝে উঠতে কয়েক বছর লেগে যায়। প্রত্যেক মানুষ একে অপরের থেকে আলাদা। কোনো না কোনো ভাবে প্রত্যেকেরই রয়েছে ভিন্ন ভিন্ন বৈশিষ্ট্য। একটা জীবনে সমস্ত মানুষকে সমান ভাবে চিনে ওঠা হয় না প্রায় কারোরই। তবে জানেন কী, একটি সহজ উপায়ে কে কেমন মানুষ তা সহজেই বোঝা সম্ভব। কে কেমন ব্যক্তিত্বের মানুষ তা বোঝা যায় শুধুমাত্র হাতের তালু (Palm) দেখে।

হস্তরেখাবিদ্যার কথা তো অনেকেই জানেন, যেখানে হাতের রেখা দেখে কোনো ব্যক্তির সম্পর্কে জানা যায়। তবে শুধু হাতের রেখা নয়, তালুর রং দেখেও কোনো মানুষের সম্পর্কে অনেক কিছু বলে দেওয়া সম্ভব। জ্যোতিষ শাস্ত্র নিয়ে যারা চর্চা করেন, তারা বলেন যে হাতের তালুর রং দেখে একটি মানুষের ব্যক্তিত্ব সম্পর্কে অনেক কিছু বলা যায়। যেমন, যাদের হাতের তালুর রঙ হলুদ, তাদের কোনো না কোনো রোগভোগ লেগেই থাকে। এই ধরণের মানুষদের স্বভাব হয় খিটখিটে। এই ধরণের মানুষদের জীবনে অনেক সংগ্রাম করতে হয়। অনেক পরিশ্রম করে অর্থ উপার্জন করে তারা। তবে এই ধরণের মানুষরা আধ্যাত্মিকতার সঙ্গে যুক্ত হলে ঈশ্বরের আশীর্বাদ লাভ করেন।

Lifestyle: হাতের তালুই বলে দিতে পারে কে কেমন মানুষ, পদ্ধতিটা জানা আছে!

যাদের হাতের তালুর রং লাল হয় তারা খুব আত্মবিশ্বাসী হয়। ধীরেসুস্থে বিচার বিবেচনা করেই তারা সিদ্ধান্তে উপনীত হয়। যেকোনো বিষয়ে তারা উৎসাহী হয় এবং কোনো কিছু পছন্দ হলে তারা সহজে ছাড়ে না। যাদের হাতের তালু সাদা হয় তারা সাধারণত মানসিকভাবে দুর্বল এবং আবেগপ্রবণ হয়। এই ধরণের মানুষরা বন্ধুত্বপূর্ণ হয় এবং খুব তাড়াতাড়ি সকলকে বিশ্বাস করার প্রবণতা থাকে তাদের মধ্যে। অনেক সময়ে রক্তাল্পতার কারণে হাতের তালু সাদা হয়। আবার কারোর কারোর হাতের তালু এমনিই সাদা হয়।

যাদের হাতের তালুর রঙ গোলাপী হয় তারা সাধারণত বেশ সুখী এবং সমৃদ্ধ জীবনযাপন করে। সমাজে তারা সম্মানিত ব্যক্তি হয়। নিজস্ব মর্যাদা প্রতিষ্ঠা করে তারা। কর্মজীবনে তারা যেমন সাফল্য পায়, তেমনি তাদের উপরে ধনদেবীর কৃপাও থাকে। এই ধরণের মানুষরা আধ্যাত্মিকতার সঙ্গেও যুক্ত থাকে।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই