whatsapp channel

মধ্যবিত্তদের জন্য সুখবর, ব্যাপক সস্তায় ইলেকট্রিক স্কুটার আনছে হিরো কোম্পানি

ভারতের বাজারে Hero MotoCorp বেশ জনপ্রিয় বাইক মেকার সংস্থা। এই কোম্পানি সম্প্রতি তাদের XPulse ও Xtreame সিরিজ লঞ্চ করেছিল। ভারতীয় গ্রাহকদের কাছে এই বাইকের চাহিদাও বেশ। কিন্তু এরই মধ্যে আবার Hero MotoCorp…

Avatar

HoopHaap Digital Media

ভারতের বাজারে Hero MotoCorp বেশ জনপ্রিয় বাইক মেকার সংস্থা। এই কোম্পানি সম্প্রতি তাদের XPulse ও Xtreame সিরিজ লঞ্চ করেছিল। ভারতীয় গ্রাহকদের কাছে এই বাইকের চাহিদাও বেশ। কিন্তু এরই মধ্যে আবার Hero MotoCorp নতুনভাবে “XTEC” নামক একটি প্রোডাক্ট রেজিস্টার করেছে। ধরে নেওয়ার যায় এটি Hero MotoCorp এর নয়া ইলেকট্রিক বাইক হবে। কারণ সম্প্রতি XPulse লঞ্চ হওয়ার পর ভারতের বাজারে বাইকটি বেশ ভালই বিক্রি হচ্ছে। এই মুহূর্তে কোম্পানির XPulse এর নতুন কোন ভেরিয়েন্ট লঞ্চ করার কোন প্রয়োজন নেই।

কিছুদিন আগে থাকতেই বাজারে গুঞ্জন শোনা যাচ্ছিল, Hero MotoCorp সম্প্রতি ইলেকট্রিক প্রিমিয়াম বাইক প্রস্তুতির কাজে মন দিয়েছে। প্রিমিয়াম ছাড়া সাধারণ বাজেট মূল্যের ইলেকট্রিক বাইক আনবে এই কোম্পানি। কোম্পানি “XTEC” নাম দিয়ে হয়তো তাদের প্রথম প্রিমিয়াম ইলেকট্রিক বাইকটি আনবে। কোম্পানি তাদের জার্মানির টেকনোলজির সেন্টারের সাথে জয়পুর হেডকোয়ার্টারের কর্মীদের নতুন ইলেকট্রিক বাইক তৈরির কাজে লাগিয়ে দিয়েছে।

Hero MotoCorp ইলেকট্রিক বাইক ভারতের বাজারে আনলে সেটি তাদের প্রথম ইলেকট্রিক বাইক হবে। কিন্তু এই কোম্পানির নামের জন্য হয়তো ভারতের বাজারে ইলেকট্রিক বাইক ব্যবসা বাড়াতে বেশি সময় লাগবে না কোম্পানির। অন্যদিকে আবার কোম্পানি তাদের ইলেকট্রিক বাইকে “Hero” ব্র্যান্ড নামটা ব্যবহার করতে পারবে না। ইতিমধ্যেই ভারতে “Hero Electric” সেই নামের অধিকার কিনে রেখেছে। এটি একই পরিবারের দুজনের কোম্পানি হলেও তা সম্পূর্ণভাবে আলাদা। এবার ভারতের বাজারে Hero MotoCorp ইলেকট্রিক বাইক আনলে তা কেমন স্পেসিফিকেশন নিয়ে আসবে বা কি ব্র্যান্ড নাম নিয়ে আসবে সেটাই দেখার।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media