whatsapp channel

Hero Splendor: মাত্র ৩০ হাজার টাকায় মিলবে হিরো-র এই সুপারহিট বাইক, কিনতে পারলে লাভ আপনার

গমন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আর এই গমনের আধুনিক রূপ হল পরিবহন। আর সেই পরিবহনের জন্য এখন দু'চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। বাইকের জনপ্রিয়তা…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

গমন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আর এই গমনের আধুনিক রূপ হল পরিবহন। আর সেই পরিবহনের জন্য এখন দু’চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। বাইকের জনপ্রিয়তা বাড়ছে দিন দিন। পেট্রোলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়লেও রাস্তায় কিন্তু বাইকের চলাচল কমেনি মোটেও। কেউ যেমন বড় চাকার বাইক চালাতে স্বচ্ছন্দ, তেমনই আবার কেউ ছোট চাকার স্কুটি চালাতে পছন্দ করেন। মহিলাদের ক্ষেত্রে তো স্কুটারের বিকল্প নেই।

কিন্তু ভারতের বাজারে বছরের পর বছর লাফিয়ে লাফিয়ে বাড়ছে বাইকের দামও। আজ থেকে কয়েকবছর আগে অব্দি পঞ্চাশ হাজার দামে বাইক পাওয়া গেলেও আজ প্রায় সমস্ত বাইকের দাম ছুঁয়েছে এক লক্ষের গন্ডি। তবে বিগত সময়ে Hero Splendor বাইকটি ব্যাপকভাবে জনপ্রিয় ছিল। আর এবার এই বাইকের একটি আপডেটেড মডেল বাজারে এনেছে হিরো মোটোক্রপ। দুর্দান্ত মাইলেজের সঙ্গে আকর্ষণীয় ফিচার্স সমৃদ্ধ Hero Splendor-এর Black Edition বাইকের দাম কিন্তু রাখা হয়েছে মধ্যবিত্তদের সাধ্যের মধ্যেই। তবে আরো অনেক কম দামে এবার এই বাইক মিলবে। কিভাবে? একনজরে দেখে নিন সব বিস্তারিত তথ্য।

কোম্পানির দাবি অনুযায়ী, ভারতীয় বাজারের ১২৫ সিসি বাইক সেগমেন্টের সেরা বাইক হতে চলেছে এটি। বাইকে রয়েছে একটি ১২৪.৭ সিসি এয়ার কুল্ড ইঞ্জিন, যা সর্বোচ্চ ১০.৭ বিএইচপি পাওয়ার এবং ১০.৬ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। পাশাপাশি এই ইঞ্জিনটি একটি ৫ স্পিড গিয়ারবক্সের সাথে যুক্ত। তাই কাগজেকলমে এই বাইক ৬৮ কিলোমিটারের দুর্দান্ত মাইলেজ দেয়। পাশাপাশি, এই বাইকের উন্নতমানের ফিচার্সগুলির মধ্যে অন্যতম হল স্পিডোমিটারে ব্লুটুথ কানেক্টিভিটি। এছাড়াও ওই স্ক্রিনে রিয়েল টাইম মাইলেজ ও সাইড স্ট্যান্ড, লো ফুয়েল, হাই বিম এবং আইথ্রিএস তথ্যও দেখা যাবে।

বহুল ফিচার্স সমৃদ্ধ হলেও এই বাইকের দাম রয়েছে মধ্যবিত্তদের নাগালের মধ্যেই। বর্তমানে এই বাইকের এক্স-শোরুম মূল্য রয়েছে ৭৩,৩৯৬ টাকা। তবে সব মিলিয়ে বাইকটি কিনতে গুনতে হবে ৮৮,৪৭৯ টাকা। তবে এবার বাইকটি আপনি কিনতে পারবেন মাত্র ৩০ হাজার টাকাতেই। BikeDekho ওয়েবসাইট থেকে ২০১৭ সালের একটি এই বাইকের মডেল মিলবে মাত্র ৩০ হাজার টাকায়। এই বাইকটি সেকেন্ড হ্যান্ড। এখনো অবধি এই বাইক চলেছে মাত্র ৩০ হাজার কিলোমিটার।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা