Hoop Life

Beauty Tips: মুখ থেকে পা পর্যন্ত ত্বক ফর্সা করুন পাঁচটি প্রাকৃতিক উপায়ে

যাকে বলে একেবারে টপ টু বটম ত্বকের উজ্জ্বলতা বজায় রাখার জন্য পাঁচটি প্রাকৃতিক উপাদান বেছে নিতে পারেন। মুখের ত্বক থেকে শুরু করে পায়ের পাতা কিভাবে নিজের শরীরকে যত্ন করবেন বা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবেন জেনে নিন তার কয়েকটি টিপস।

প্রথমত, ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর জন্য অতি প্রাচীনকাল থেকে যে উপাদানটি ব্যবহৃত হয়ে আসছে তা হল বেসন। নিজের মনকে বুঝিয়ে ফেলুন যা আপনি খেতে পারেন না তা আপনি গায়ে কোনদিন মাখবেন না। এই মানসিকতা যদি সারাজীবন রাখতে পারেন তাহলে ত্বকের কোনো সমস্যাই হবে না। কখনোই শরীরের কোন অংশে সাবান কিংবা ফেসওয়াস কিংবা বডি ওয়াশ ব্যবহার করবেন না সর্বদাই সামান্য বেসন জলের মধ্যে গুলো যদি আপনার শরীরে এটি মাখতে পারেন তাহলে ত্বকের সমস্ত সমস্যার সমাধান হবে।

দ্বিতীয়তঃ, এই উপাদানটিও অতি প্রাচীনকাল থেকেই রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে তা হল দুধের সর। দুধ ফোটার সময় উপরে যে সরটা পড়ে থাকে তা কখনই ফেলে দেবেননা। এই দুধের সর আপনি যদি আপনার মুখ, হাত, পা ইত্যাদি জায়গায় মাখতে পারেন, তাহলে ত্বক অনেক বেশি মোলায়েম এবং তুলতুলে হয়।

তৃতীয়তঃ আরেকটি উপাদান হলো গোলাপজল। বাজার থেকে কোন ব্র্যান্ডেড কোম্পানির গোলাপজল না কিনে কয়েকটা গোলাপ পাপড়ি জলের মধ্যে অন্তত দশ মিনিট ফুটিয়ে সেই জল থেকে নিয়ে আপনি যদি ব্যবহার করতে পারেন তাহলে এটি আপনার ত্বকের জন্য অসাধারণ একটি উপাদান।

চতুর্থত, ত্বক উজ্জ্বল রাখার আরেকটি অসাধারণ উপাদান হলো পাতিলেবুর রস। তবে শীতকালে কমলালেবুর রস কিংবা গ্রীষ্মকালে মুসাম্বি লেবুর রস ও ব্যবহার করতে পারেন এর মধ্যে থাকা ভিটামিন-সি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে।

পঞ্চমত, টমেটো হল রূপচর্চার জন্য অসাধারন একটি উপাদান। টমেটো ন্যাচারাল ব্লিচিং এর কাজ করে যারা বিউটি পার্লারে গিয়ে পয়সা খরচা করে ব্লিচ করান তারা একবার বাড়িতে টমেটো ব্যবহার করে দেখুন। দেখবেন আপনার ত্বকের উজ্জ্বলতা কত বৃদ্ধি পাবে।

whatsapp logo