whatsapp channel

Lifestyle: বর্ষাকালে জামা কাপড় থেকে বিদঘুটে গন্ধ দূর করুন পাঁচ উপায়ে

বর্ষাকাল মানেই জামাকাপড় থেকে বিদঘুটে গন্ধ বের হতে শুরু করে, রোদ ঠিকঠাক মত না পাওয়ায়, ছায়ায় শুকানোর জন্য অনেক সময় এমন গন্ধ ছাড়ে এর থেকে উপায় পেতে পারেন আপনি হাতেনাতেই…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বর্ষাকাল মানেই জামাকাপড় থেকে বিদঘুটে গন্ধ বের হতে শুরু করে, রোদ ঠিকঠাক মত না পাওয়ায়, ছায়ায় শুকানোর জন্য অনেক সময় এমন গন্ধ ছাড়ে এর থেকে উপায় পেতে পারেন আপনি হাতেনাতেই তাই মেনে চলুন সহজ কটি টিপস। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) জামা কাপড় ভালো করে কেচে নিয়ে এর ওপর এই সামান্য একটু বেকিং সোডা দিয়ে জলের মধ্যে ডুবিয়ে নিতে পারেন, এতে কিন্তু জামা কাপড়ের মধ্যে হওয়া বিচ্ছিরি বিদঘুটে গন্ধ অনেকখানি দূর হবে।

২) জামাকাপড় ভালো করে সাবান দিয়ে কাচার পরে এক প্যাকেট শ্যাম্পু জলের মধ্যে ফেলে দিয়ে তারপরে এই জামাকাপড় শ্যাম্পুর মধ্যে ভালো করে ধুয়ে নিলে বিদঘুটে গন্ধ অনেকটা দূর হবে।

৩) জামা কাপড় ভালো করে শুকোতে দিতে হবে। সে ক্ষেত্রে যদি ওয়াশিং মেশিনের ড্রায়ার থাকে ভালো করে শুকিয়ে নিতে হবে, নাহলে ঘরে ফ্যান চালিয়ে জানলা দরজা খুলে জামা কাপড় শুকাতে হবে।

৪) জামা কাপড় ভালো করে সাবান দিয়ে কাচার পরে কম্ফর্ট জলের মধ্যে মিশিয়ে জামাকাপড় এর মধ্যে অন্তত 5 মিনিট রেখে তারপর তুলে ফেলুন, দেখবেন জামাকাপড় থেকে সুন্দর গন্ধ বেরোচ্ছে।

৫) পাতিলেবু আমরা অনেক সময় পাতিলেবুর রস বার করে দেবার পর খোসা ফেলে দিয়ে জলের মধ্যে লেবুর খোসা খানিকক্ষণের জন্য ফুটিয়ে নিতে হবে। তারপর এই জলের মধ্যে যদি জামাকাপড় ডুবিয়ে নেওয়া যায়, তাহলে জামা কাপড় থেকে বিদঘুটে গন্ধ অনেকটাই দূর হবে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক