Hoop SportsHoop Trending

কবে অবসর নেবেন তা জানিয়ে দিলেন ক্রিকেটার অশ্বিন!

ভারতের প্রধান টেস্ট স্পিনার আর অশ্বিন বছরের পর বছর ধরে স্পিন আক্রমণের নেতা হিসেবে রয়েছেন এবং ব্যাট হাতেও ভাল অবদান রেখেছেন। ২০১১ থেকে ২০১৭ সালের মধ্যে অশ্বিনের মর্যাদা অতুলনীয় উচ্চতায় উন্নীত হয় এবং সিনিয়র স্পিনার ফর্ম্যাট জুড়ে বোলিং আক্রমণে নেতৃত্ব দেন। ২০১৭ সালে তাকে সাদা বলের দল থেকে বাদ দেওয়া হলেও প্রায় এক দশক ধরে তিনি টেস্ট স্পিন আক্রমণের নেতা ছিলেন। অফ-স্পিনার ৭৮ টি টেস্ট ম্যাচে ৪০৯ উইকেট নিয়েছেন। ভারতের চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারী অশ্বিন টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারীর সামগ্রিক তালিকায় ১৫ তম স্থানে বসে আছেন এবং যুক্তরাজ্যে আসন্ন টেস্ট ম্যাচে ভাল পারফরমেন্স করলে তিনি শীর্ষ দশে প্রবেশ করতে পারেন।

ভারতীয়দের মধ্যে, তাঁর আগামী ৪ মাসের মধ্যে ২য় সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার সুযোগ আছে। অশ্বিন যদি আরও ৭-৮ বছর খেলেন তবে টেস্টে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী হিসাবে তার ক্যারিয়ার শেষ করতে পারেন। তবে অনিল কুম্বলের ৬১৯ উইকেটের রেকর্ড ভাঙার কোনও পরিকল্পনা নেই অশ্বিনের। আসলে, তিনি তার ৬১৮ তম উইকেটটি নেওয়ার সাথে সাথে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন।

গাল্ফ নিউজের সাথে কথা বলতে গিয়ে অশ্বিন প্রকাশ করেন যে কুম্বলের রেকর্ড তাঁর মাথায় নেই এবং তিনি যদি ৬১৮ উইকেটে পৌঁছান তবে তিনি অবসর নেবেন। ” আমি অনিল কুম্বলের একজন বড় ভক্ত এবং তিনি ৬১৯ উইকেট পেয়েছেন এবং, যদি আমি ৬১৮ উইকেট পাই, আমি খুব কৃতজ্ঞ থাকব। ৬১৮ টি উইকেট নিয়ে ফেললে সেটাই আমার শেষ টেস্ট ম্যাচ হবে” অশ্বিন বলেছিলেন। অশ্বিনকে এখনও অনেক পথ যেতে হবে এবং তিনি কুম্বলের সংখ্যার কাছাকাছি পৌঁছেছেন কিনা তা দেখাই আকর্ষণীয় হবে।

যদিও তারা কখনও একসাথে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি, অশ্বিন ২০১৬/১৭ মৌসুমে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন কুম্বলে। সেই সময় দেশের সর্বোচ্চ উইকেট শিকারীর সাথে ড্রেসিংরুম ভাগ করে নিয়েছিলেন অশ্বিন। কুম্বলে আইপিএল ২০২০ এর আগে পাঞ্জাব কিংসে যোগ দিয়েছিলেন তবে অশ্বিন ২ বছর নেতৃত্ব দেওয়ার পরে দিল্লি ক্যাপিটালসে চলে যান।

whatsapp logo