whatsapp channel

Lifestyle: ভুল করেও এভাবে রাখবেন না মানিপ্ল্যান্ট, কোনোদিন দুর্ভাগ্য পিছু ছাড়বে না

বাড়ির অন্দরমহলকে সুন্দর করে সাজিয়ে তুলতে অনেকেই গাছের শরণাপন্ন হন। নানান ধরণের ইনডোর প্ল্যান্ট (Indoor Plant) দিয়ে বেডরুম, ড্রয়িং রুম সাজিয়ে তুলতে ভালোবাসেন মানুষ। এর জন্য ইনডোর প্ল্যান্ট হিসাবে কিছু…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বাড়ির অন্দরমহলকে সুন্দর করে সাজিয়ে তুলতে অনেকেই গাছের শরণাপন্ন হন। নানান ধরণের ইনডোর প্ল্যান্ট (Indoor Plant) দিয়ে বেডরুম, ড্রয়িং রুম সাজিয়ে তুলতে ভালোবাসেন মানুষ। এর জন্য ইনডোর প্ল্যান্ট হিসাবে কিছু কিছু গাছ জনপ্রিয়তার তালিকায় প্রথম দিকেই জায়গা করে নেবে। কিন্তু ঘরের সৌন্দর্য বাড়াতে যে কোনো গাছ দিয়েই যদি সাজিয়ে তোলেন তবে তার উলটো প্রভাব পড়তে পারে। অন্দরমহলকে সুন্দর করে সাজিয়ে তুলতে অনেকেই গাছের শরণাপন্ন হন। নানান ধরণের ইনডোর প্ল্যান্ট দিয়ে বেডরুম, ড্রয়িং রুম সাজিয়ে তুলতে ভালোবাসেন মানুষ। এর জন্য ইনডোর প্ল্যান্ট হিসাবে কিছু কিছু গাছ জনপ্রিয়তার তালিকায় প্রথম দিকেই জায়গা করে নেবে। কিন্তু ঘরের সৌন্দর্য বাড়াতে যে কোনো গাছ দিয়েই যদি সাজিয়ে তোলেন তবে তার উলটো প্রভাব পড়তে পারে।

Advertisements

আসলে বাস্তু অনুযায়ী, গাছেও শুভ, অশুভ প্রভাব বিদ্যমান থাকে। সব গাছ বাড়িতে রাখা বাস্তু মতে উচিত নয়। আসলে বাস্তুশাস্ত্র বলে, কিছু কিছু গাছ বাড়িতে রাখা যেমন শুভ, তেমনি আবার কিছু কিছু গাছ বাড়ির পক্ষে অত্যন্ত ক্ষতিকারক হয়ে উঠতে পারে। তাই গাছ দিয়ে বাড়ি সাজানোর আগে জেনে নেওয়া উচিত যে কোন গুলি বাস্তুর পক্ষে ভালো। বাস্তুশাস্ত্র মতে, কিছু কিছু গাছ বাড়িতে শুভ প্রভাব ফেলে। এর মধ্যে অন্যতম মানি প্ল্যান্ট।

Advertisements

Advertisements

জনপ্রিয় এই ইনডোর প্ল্যান্ট দিয়ে অনেকেই বাড়ি সাজান। মানি প্ল্যান্টের সঙ্গে ভালো অর্থভাগ্যের সম্পর্ক রয়েছে। তবে মানি প্ল্যান্টের লতা কখনো নীচে ঝুলে থাকা উচিত নয়। বাস্তুশাস্ত্র মতে, মানি প্ল্যান্টের পাতা যেন ভুল করেও মাটিতে না ছোঁয়। বলা হয়, মানি প্ল্যান্টের পাতা যদি মাটি স্পর্শ করে তাহলে ধনসম্পত্তির আগমন বাধাপ্রাপ্ত হয়। মানি প্ল্যান্টের পাতা যত উপরে উঠবে তত নাকি ধনসম্পত্তির বৃদ্ধি হবে। বলা হয়, মানি প্ল্যান্টের পাতা সবুজ থাকলে তা সতেজতার প্রতীক হিসেবে মানা হয়। তাই মানি প্ল্যান্টের পাতা শুকিয়ে গেলে বা হলুদ হয়ে গেলে তা তুলে ফেলতে হবে।

Advertisements

বাড়ির মানি প্ল্যান্ট কাউকে দিতে নেই। নয়তো অর্থভাগ্য চলে যেতে পারে বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র মতে, দক্ষিণ পূর্ব দিকে রাখা উচিত মানি প্ল্যান্ট। শুক্রবার মানি প্ল্যান্ট রোপণ করা হলে তা সবথেকে ভালো বলে মনে করা হয়। তবে এদিন মানি প্ল্যান্ট তোলা উচিত নয় ভুল করেও।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

 

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই