whatsapp channel

LIC-র এই স্কিমে মেয়েরা টাকা রাখলে পাবে বাম্পার সুবিধা, দেখে নিন আর বিনিয়োগ করার সিদ্ধান্ত নিন

LIC হল জীবন বীমা। বহু বছর ধরে LIC বহাল তবিয়তে ব্যবসা করছে। সমাজের সর্বস্তরের মানুষের জন্য LIC একটি দারুন পরিকাঠামো। আজকে যেই স্কিম নিয়ে কথা বলবো সেটি আপনার আর্থিক অবস্থার…

Avatar

Susmita Kundu

LIC হল জীবন বীমা। বহু বছর ধরে LIC বহাল তবিয়তে ব্যবসা করছে। সমাজের সর্বস্তরের মানুষের জন্য LIC একটি দারুন পরিকাঠামো। আজকে যেই স্কিম নিয়ে কথা বলবো সেটি আপনার আর্থিক অবস্থার উন্নতি করবে। বিশেষত মহিলাদের জন্য এই স্কিম দুর্দান্ত হয়ে উঠতে পারে। প্রতিদিন মাত্র ৮৭ টাকা করে জমাতে পারলেই বছরে আসবে মোটা অঙ্কের টাকা। চলুন জানি বিস্তারিত এই LIC স্কিম সম্পর্কে।

আজকাল অনেক মহিলা সাবলম্বী। যারা পড়াশুনো করেছেন তারাও সাবলম্বী যারা কম করেছেন তারাও। ট্রেনে বাসে উঠলে দেখা যায় বহু মহিলা সকাল সকাল ছুটে চলেছে কাজের জন্য। এঁরা প্রত্যেকে সাবলম্বী, প্রত্যেকে সংসার চালায় এবং পেট চালায়। শুধু এদের কাছে টাকা জমানোর ক্ষেত্র জানা থাকে না, ফলে অযথা টাকা খরচ হয়ে যায়। তাই মহিলার যদি একটি চোখ কান খোলা রাখেন তাহলে বিভিন্ন ক্ষেত্রে টাকা জমিয়ে বছর শেষে ভালো উপার্জন করতে পারেন।

এখন যেই স্কিম নিয়ে কথা বলবো সেটি হল এলআইসির আধার শিলা স্কিম (LIC’s Aadhaar Shila)। ২০২২ সালের আগস্ট মাসে এটি চালু হয়। এখনও পর্যন্ত অনেকেই এই স্কিমে টাকা জমিয়েছেন। এর সর্বনিম্ন বয়স সীমা ৮ বছর এবং সর্বোচ্চ ৫৫ বছর। ঘটনা হল প্রতিদিন ৮৭ টাকা করে সঞ্চয় করতে হবে আপনাকে, তাহলেই এক বছরে আপনি জমাতে পারবেন ৩১,৭৫৫ টাকা। এভাবে যদি দশ বছর ধরে ক্রমাগত পরিকল্পনা মাফিক টাকা বিনিয়োগ করতে পারেন তাহলে এর পরিমাণ ৩ লক্ষ ১৭ হাজার ৫৫০ টাকা টাকা প্ল্যানে জমা হবে।

আধার শিলা যোজনায় (LIC’s Aadhaar Shila) টাকা জমিয়ে বহু মহিলা এককালীন কয়েক লক্ষ টাকা পেয়েছেন। আপনি যদি এই প্রকল্পে বিনিয়োগ করে থাকেন, তবে আপনি পরিপক্কতার পরে একবারে ১১ লক্ষ টাকা রিটার্ন হিসেবে পাবেন। এই ব্যাপারে বিস্তারিত জানতে চাইলে একজন LIC এজেন্টের সঙ্গে কথা বলুন।

whatsapp logo