Hoop NewsHoop Trending

ফের বন্ধ হচ্ছে সমস্ত লোকাল ট্রেন, মেট্রোতে ৫০ শতাংশ যাত্রী, নয়া নির্দেশিকা নবান্নের

চলতি বছরের এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে দেশজুড়ে করোনার প্রকোপ জাঁকিয়ে বসেছে। গোটা দেশে দাবানলের মতো ছড়িয়ে পড়ছে এই সংক্রমণ। প্রত্যেকদিন বর্তমানে ৪ লাখের কাছাকাছি মানুষ এই রোগে আক্রান্ত হচ্ছেন। এক কথায় বলতে গেলে দেশজুড়ে বিভীষিকাময় পরিস্থিতি চালু হয়েছে। এই মুহূর্তে গোটা দেশের স্বাস্থ্যব্যবস্থার ভিত নড়ে গেছে। গোটা দেশের পাশাপাশি বেহাল অবস্থা বাংলার। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে ১৭ হাজারের বেশি মানুষ। এই ভয়ঙ্কর অবস্থায় রাজ্য সরকার বেশকিছু নিয়ম আরোপ করেছে যার মাধ্যমে তারা করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।

এর আগেই নবান্ন একাধিক নিষেধাজ্ঞা জারি করেছিল করোনা সংক্রমণ রোধ করার জন্য। তবে এই মুহূর্তে একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে আগামীকাল থেকে রাজ্যে চলবেনা লোকাল ট্রেন। সম্পূর্ণভাবে লোকাল ট্রেন বন্ধ করে দেওয়া হবে। এছাড়া সরকারি পরিবহনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে শুধুমাত্র চলতে পারবে। তবে এর মাঝে স্বস্তির খবর যে কম হলেও মেট্রো চলবে। মেট্রোতেও ৫০ শতাংশ যাত্রী যাতায়াত করতে পারবে।

এর আগে নবান্নের নির্দেশিকা অনুযায়ী বলা হয়েছিল বাংলায় কোন শপিংমল, বিউটি পার্লার সিনেমা হল খোলা যাবে না। এছাড়া রাজ্যের বাজারে বেচাকেনাতে সময়সীমা বেঁধে দেওয়া হবে। বন্ধ থাকবে যে কোন রেস্তোরা বা বার, জিম, স্পা, সুইমিং পুল, স্পোর্টস কমপ্লেক্স ইত্যাদি। সেই সাথে এবার থেকে রাজ্যের সমস্ত রকম সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা এবং বিনোদনমূলক অনুষ্ঠানের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

অন্যদিকে বারংবার রাজ্য সরকার বাজারে ভিড় নিয়ে সমস্যায় পড়ছিল। এবার বাজারের সময়সীমা বেঁধে দিল সরকার। প্রতিদিন সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত খোলা থাকবে বাজার। তারপর আবার দুপুর ৩ টে থেকে বিকেল ৫ টা অব্দি দোকান খোলা থাকবে। তবে বাজার বন্ধ থাকলেও অত্যাবশ্যকীয় জিনিসপত্র যেমন ওষুধ, মুদিখানা, পেট্রোল পাম্প, এলপিজি ডিস্ট্রিবিউটর, দুধের দোকান ইত্যাদি খোলা থাকবে।

whatsapp logo