Hoop Special

Maharaja Express: টিকিটের দাম কুড়ি লক্ষ! একবার চড়লেই জীবন সার্থক, কি এমন আছে এই ট্রেনের মধ্যে!

কিছুক্ষণ সময়ের জন্য যদি রাজা মহারাজাদের মতো জীবন কাটাতে পারেন, তাহলে কি মন্দ লাগবে? একদমই নয়, কি ভাবছেন কোন স্বপ্নের কথা বলছি, তাও নয়, রাজা-মহারাজাদের মতন জীবন কাটাতে গেলে আপনাকে কোন জমিদার বাড়ি বা রাজবাড়ীতে গিয়ে থাকতে হবে না ট্রেনে কাটাতে হবে কিছুটা সময়। তাহলেই আপনি রাজবাড়ির গন্ধ পাবেন সেই ট্রেনের যাত্রা থেকে।

তবে এত সুন্দর অভিজ্ঞতা যখন হবে তখন পকেট থেকে বার করতে হবে বেশ অনেকগুলো মোটা টাকা খরচ না করলে, এমন রাজবাড়ির ফ্লেভার কিন্তু আপনি মিস করতে পারেন। আজকে আমাদের ডেস্টিনেশন কোন জায়গায় নয় অর্থাৎ আজকে আমরা ট্রেন সফরে বেরোবো, সেটি হল ভারতবর্ষের সবচেয়ে অভিজাত ট্রেন মহারাজা এক্সপ্রেস চড়ে।

এই ট্রেনেই ডিলাক্স কেবিনের ভাড়া প্রায় পাঁচ লক্ষ টাকা। জুনিয়র সুটের ভাড়া ৭ লক্ষ থেকে ৮ লক্ষ। প্রেসিডেন্সিয়াল সুটের ভাড়া প্রায় ১৯ লক্ষ টাকার কাছাকাছি।

২০১০ সালে প্রথম মাত্র সিরিয়াল ৪৬ জন যাত্রী নিয়ে শুরু করেছিল এই ট্রেন যাত্রা করা। মুম্বাই, দিল্লি থেকে শুরু করে রাজস্থান, বিকানের, যোধপুর পর্যন্ত যাত্রা করে এই বিলাসবহুল ট্রেন মহারাজা এক্সপ্রেস। তাই ৮৮ জন যাত্রীর একসঙ্গে সফর করতে পারেন এই ট্রেনে।

যাত্রীদের কোন অসুবিধা না হয়, তাই প্রতিটি রুমে রাখা হয়েছে একজনকে৷ এছাড়াও রয়েছে সিসিটিভি এবং এলার্ম এর ব্যবস্থা। এখানে ময়ূরমহল এবং রংমহল নামে দুটি রেস্টুরেন্ট রয়েছে। একসঙ্গে প্রায় ৪২ জন মানুষ মিলে এখানে খাওয়া-দাওয়া করতে পারেন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক