BollywoodHoop Plus

Malaika Arora: একটি লাঠির মাধ্যমে পেটের মেদ ঝরালেন মালাইকা অরোরা

পেটে মেদ জমা যতটা সহজ, ঝরানো ঠিক ততটাই কঠিন। ওয়ার্কআউটের মাধ্যমে শরীরের বিভিন্ন অংশের মেদ ঝরলেও পেটের মেদ ঝরতে যথেষ্ট সময় লাগে। যাঁরা অ্যালকোহল পান করেন, তাঁদের ক্ষেত্রে পেটের মেদ ঝরতে আরও বেশি সময় নেয়। পাশাপাশি ডায়াবেটিসের ক্ষেত্রে পেট মেদ জমতে দেওয়া ক্ষতিকর। মহিলাদের ক্ষেত্রে বয়সজনিত কারণে পেটে মেদ জমার সমস্যা দেখা দেয়। তবে মালাইকা অরোরা (Malaika Arora) পঞ্চাশের কাছাকাছি পৌঁছেও নিজেকে সঠিক ভাবে ধরে রেখেছেন।

তাঁর পেট বরাবর নির্মেদ। যথেষ্ট ওয়ার্কআউট ও যোগা করেন মালাইকা। কঠোর ডায়েট অনুসরণ করার পক্ষপাতী নন তিনি। তবে তিনি সম্প্রতি একটি ইন্সটাগ্রাম ভিডিও শেয়ার করেছেন যাতে দেখা যাচ্ছে কেবলমাত্র একটি লাঠি ব্যবহার করে কিভাবে পেটের মেদ কমানো সম্ভব। ভাইরাল হওয়া ভিডিওতে মালাইকার পরনে রয়েছে পার্পল রঙের স্পোর্টস ব্রা ও জেগিংস। জিমে একটি সরু বাঁশের লাঠি হাতে নিয়ে একটি যোগাসন অভ্যাস করছেন মালাইকা যার নাম ‘ডান্ডা যোগ’। তাঁর এই ভিডিওটি যথেষ্ট তথ্যসমৃদ্ধ। মালাইকা আসনটি ধাপে ধাপে সকলকে শিখিয়ে দিয়েছেন। এই আসনটি ছাড়াও ‘ডান্ডা যোগ’-এর আরও অনেকগুলি ফর্ম রয়েছে।

পেটের চর্বি কমানোর জন্য ‘ডান্ডা যোগ’ যথেষ্ট কার্যকরী। এর ফলে কোমরের চারপাশের মেদ ঝরে যায়। ‘ডান্ডা যোগ’ নিয়মিত অভ্যাস করলে হাত, পা, মেরুদন্ড ও শরীরের অন্যান্য অংশের পেশির স্থিতিস্থাপকতা বাড়ে। এই আসন শরীরকে নমনীয় করে তোলে। ‘ডান্ডা যোগ’-এর ফলে শরীরের অক্সিজেন প্রবাহ ভাল হয় ও শরীরের বিভিন্ন অঙ্গের কার্যকারিতা বাড়ে।

তবে প্রশিক্ষকের নির্দেশ মেনে ডান্ডা যোগ ও বাকি ওয়ার্কআউট করা উচিত। এমনকি ওয়ার্কআউট করার সময় সম্পর্কেও প্রশিক্ষকের আলোচনা করা উচিত।