whatsapp channel

Short Film: গৃহবধূর অসহায়তার সুযোগ নিয়ে কুকীর্তি, এই শর্টফিল্ম ভুলেও দেখবেন না কারোর সামনে

মানুষের হাতে সময় কমার সঙ্গে সঙ্গে পরিবর্তন হচ্ছে বিনোদনের। দর্শকদের সময়, সুবিধা বুঝেই এখন বিনোদনের যোগান দিচ্ছেন নির্মাতারা। আগের মতো সিনেমা হলে গিয়ে আড়াই তিন ঘন্টার ছবি দেখার মতো সময়…

Nirajana Nag

Nirajana Nag

মানুষের হাতে সময় কমার সঙ্গে সঙ্গে পরিবর্তন হচ্ছে বিনোদনের। দর্শকদের সময়, সুবিধা বুঝেই এখন বিনোদনের যোগান দিচ্ছেন নির্মাতারা। আগের মতো সিনেমা হলে গিয়ে আড়াই তিন ঘন্টার ছবি দেখার মতো সময় অনেকের কাছেই নেই। তাই বাড়িতে বসে মোবাইল ফোন বা ল্যাপটপে সিনেমা দেখার চল বাড়ছে। সেই সঙ্গে চাহিদা বাড়ছে ওয়েব সিরিজ এবং স্বল্প দৈর্ঘ্যের ছবি বা শর্ট ফিল্মের (Bengali Short Film)।

বর্তমানে মানুষের হাতে সময় খুব কম। সকলেই প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে ব্যস্ত। কাজে ব্যস্ত মানুষের কাছে অবসর সময়ের দৈর্ঘ্য ক্রমেই ছোট হয়ে আসছে। তাই কর্মব্যস্ততার মধ্যে যেটুকু ফাঁকা সময় পাওয়া যায় সেই সময় টুকুতে পছন্দের বিনোদন খোঁজে প্রত্যেকটি মানুষ। এখন বেশিরভাগ মানুষই নিজের বাড়িতেই চোখ রাখেন মোবাইল ফোন বা ল্যাপটপে। ডিজিটাল মাধ্যমের জনপ্রিয়তা বাড়তে সোশ্যাল মিডিয়াতেই বিনোদন খুঁজে নেন অনেকে। আর এই সোশ্যাল মিডিয়ার রমরমা বাড়তেই বিনোদনের নানান ধরণও এসে গিয়েছে। আর বর্তমানের চাহিদা মেনে শর্ট ফিল্মের মধ্যেও ঢুকে পড়েছে অ্যাডাল্ট কনটেন্ট।

Short Film: গৃহবধূর অসহায়তার সুযোগ নিয়ে কুকীর্তি, এই শর্টফিল্ম ভুলেও দেখবেন না কারোর সামনে

ওয়েব সিরিজে অ্যাডাল্ট গল্প নতুন নয়। ইদানিং এই ধরণের ওয়েব সিরিজ, ‘ইরোটিকা’ সিরিজ গুলি ব্যাপক জনপ্রিয় হয়েছে সোশ্যাল মিডিয়ায়। একটা বড় অংশের দর্শক এই ধরণের সিরিজ গুলি দেখতে বেশ পছন্দ করেন। তেমনি ওয়েব সিরিজের মতো শর্ট ফিল্মও ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে দর্শক মহলে। বিশেষ করে বাংলা শর্ট ফিল্ম বেশ ভাইরাল হচ্ছে নেট পাড়ায়। ইউটিউবে একটু খুঁজলেই এমন অনেক শর্ট ফিল্মের খোঁজই পাওয়া যাবে।

এই প্রতিবেদনেও খোঁজ রইল এমনি একটি বাংলা শর্ট ফিল্মের। ‘লাল ছবি’ ইউটিউব চ্যানেলে মাত্র পাঁচ মাস আগে মুক্তি পেয়েছিল শর্ট ফিল্মটি। ‘ভোগ’ নামের এই বাংলা শর্ট ফিল্মটি দর্শকদের এতটাই পছন্দ হয়েছে যে এই কম সময়েই সাড়ে তিন লক্ষ ভিউ হয়ে গিয়েছে। দিনে দিনে আরো বাড়ছে শর্ট ফিল্মটির ভিউ।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই