Hoop Tech

ফুল চার্জ দিলেই ছুটবে ১০০ কিমি, রয়েছে আরো সুবিধা, বাজারে এলো নতুন ইলেকট্রিক স্কুটার

যুগের সঙ্গে পাল্লা দিয়ে পেট্রোল বা ডিজেল চালিত যানবাহনের পরিবর্তে ইলেকট্রিক চালিত যানবাহনের জনপ্রিয়তা বাড়ছে। বিশেষ করে বর্তমানে অনেকেরই ইলেকট্রিক স্কুটারের (Electric Scooter) দিকে ঝোঁক বাড়ছে। রাস্তায় বাড়ছে ইলেকট্রিক স্কুটারের সংখ্যা। তাই বহু কোম্পানিই ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে বাজারে। গ্রাহক টানতে নতুন নতুন ফিচারও রাখছে অনেক কোম্পানি।

বৈদ‍্যুতিক যানবাহনের একাধিক সুবিধা রয়েছে। একদিকে যেমন এগুলি পরিবেশের জন‍্য ভালো, তেমনি পেট্রোল, ডিজেলের বাড়তে থাকা খরচ থেকেও পাওয়া যায় রেহাই। তাই ভারতীয় বাজারে ক্রমেই বেড়ে চলেছে ইলেকট্রিক স্কুটার এর চাহিদা। সম্প্রতি আরো একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়েছে বাজারে। এর নাম রাখা হয়েছে লেকট্রিক্স LXS 2.0। ই কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের সঙ্গে যুক্ত হয়ে লঞ্চ করা হয়েছে এই ইলেকট্রিক স্কুটি।

কী কী ফিচার্স পাওয়া যাবে

ফুল চার্জে ১০০ কিমি পর্যন্ত রেঞ্জ দেবে এই স্কুটি। সর্বোচ্চ গতিবেগ রয়েছে প্রতি ঘন্টায় ৬০ কিমি। ০ থেকে ৪০ কিমি প্রতি ঘন্টায় গতি স্পর্শ করতে এই স্কুটি সময় নেবে ৯ সেকেন্ড। ৩ kwh পাওয়া যাবে ব্যাটারি। যে ব্যাটারি দেওয়া রয়েছে তাতে পাওয়া যাবে ৩ বছর বা ৩০ হাজার কিমি ওয়ারেন্টি। যদি প্রতিদিন ৫০ কিমি চালানো হয় সেই হিসেবে পাওয়া যাবে এই ওয়ারেন্টি যা বৈধ থাকবে ২০ মাসের জন্য।

কত দাম রাখা হয়েছে

এই স্কুটির উপরে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। অগের থেকে ৫০০০ টাকা কমানো হয়েছে এর দাম। ব্যাটারি ছাড়া এই স্কুটির দাম রাখা হয়েছে ৪৯,৯৯৯ টাকা এবং ব্যাটারি সহ স্কুটির দাম রাখা হয়েছে ৭৫,৯৯৯ টাকা। ব্যাটারি সাবস্ক্রিপশন মডেলের মাধ্যমে লঞ্চ করা হয়েছে এই মডেল যার খরচ পড়বে ৪৯,৯৯৯ টাকা। আরো এক মাসের জন্য সাবস্ক্রিপশন বাড়াতে চাইলে লাগবে ৯৯৯ টাকা। তবে এই অফার সীমিত সময়ের জন্য পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

Related Articles