Hoop Life

Aloevera Jel Skin Care: ত্বক হবে সোনার মতো চকচকে, অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিন মাত্র একটি জিনিস

অ্যালোভেরা অত্যন্ত উপকারী একটি গাছ। আমাদের প্রত্যেকের বাড়িতেই একটি করে অন্তত অ্যালোভেরা গাছ থাকা উচিত। অ্যালোভেরার গুনে আপনার ত্বক, চুল, মুখশ্রী হবে সুন্দর ত্বকের উপরে হওয়া নানান সমস্যাকে দূর করতে পারবেন, শীতকালে ত্বকের উপরে নানান সমস্যা দেখা দেয়, সমস্ত রকম সমস্যা থেকে উদ্ধার পেতে ব্যবহার করুন। দুই থেকে তিন টেবিল চামচ অ্যালোভেরা জেল। দেরি না করে অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে ফেলুন মাত্র একটি জিনিস। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

প্রথমেই আপনাকে একটি বড় আকারের অ্যালোভেরা পাতা সংগ্রহ করতে হবে। অ্যালোভেরা পাতাকে খুব ভালো করে দু ধার কেটে নিতে হবে। তারপরে যেখান থেকে তুললেন সেই অংশটা থেকে দেখবেন হলুদ বিষাক্ত পদার্থ বেরিয়ে আসছে, জলের ভেতরে আধ ঘন্টা ডুবিয়ে রাখলে তারপর এই বিষাক্ত পদার্থ ভালো করে ধুয়ে নিয়ে পাতা খুব ভালো করে মাঝখান থেকে কেটে জেল বার করে নিন। ওর একটি মিক্সির মধ্যে এই জেলকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর এর সঙ্গে মিশে নিন নারকেল তেল।

খুব ভালো করে মিশ্রণটি যদি আপনি আপনার সারা গায়ে ভিজে অবস্থায় লাগাতে পারেন, তাহলে দেখবেন আলাদা করে আর আপনাকে কিছু বাইরে থেকে কিনে আনতে হচ্ছে না। রাত্রেবেলা শুতে যাওয়ার সময় এই ক্রিম থেকে নাইট ক্রিম হিসাবে ব্যবহার করুন। এই ম্যাজিক ক্রিমের অনেক উপকারিতা আছে। এটি আপনি শীতকাল পড়লেই সারা সপ্তাহভর এটি আপনি লাগাতে পারেন, এমনকি এটি করে আপনি রেখেও দিতে পারেন ফ্রিজের মধ্যে। তবে তিন থেকে চারদিনের বেশি রাখবেন না, ফ্রিজ থেকে বার করে স্নান করার পরে ভিজে গায়ে লাগিয়ে ফেলুন। তাই আর দেরি না করে বাজার থেকে আর কোনো রকম কিছু না কিনে বাড়িতেই তৈরি করে ফেলুন অসাধারণ ক্রিম।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo