BollywoodHoop Plus

Om-Rekha: অন্তরঙ্গ দৃশ্য জীবন্ত করে তুলতে সত্যিই এই কাজ করেছিলেন ওম পুরী-রেখা!

বর্ষীয়ান অভিনেতা ওম পুরী (Om Puri)-র ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্কের শেষ নেই। 2017 সালে প্রয়াত হয়েছেন এই অসামান্য অভিনেতা। কিন্তু তাঁর জীবন ছিল বর্ণময়। ওমের মৃত্যুর পরেও তাঁকে ঘিরে বিভিন্ন ঘটনা ঘুরে বেড়ায় বলিউডের আনাচে-কানাচে। এর মধ্যে এখনও একটি কাহিনী অত্যন্ত জনপ্রিয়। সেই কাহিনীর মূল কেন্দ্রে রয়েছেন রেখা (Reekha)।

1997 সালে মুক্তি পেয়েছিল রেখা ও ওম পুরী অভিনীত ফিল্ম ‘আস্থা : দ্য প্রিজন অফ স্প্রিং’। এই ফিল্মে ওম অভিনয় করেছিলেন রেখার স্বামীর চরিত্রে। ফিল্মে ছিল বেশ কয়েকটি যৌন দৃশ্য। নব্বইয়ের দশকে এই ধরনের যৌন দৃশ্য রীতিমত চমকে দিয়েছিল দর্শকদের। ‘আস্থা’ পরিচালনা করেছেন বাসু ভট্টাচার্য (Basu Bhattacharya)। বাসু যৌনতা সম্পর্কে ট‍্যাবু ভাঙতে চাইলেও সফল হননি। কারণ সেই সময়ের দর্শকদের কাছে ‘আস্থা’ অশ্লীল লেগেছিল।

রেখা ও ওম দুজনেই ছিলেন অত্যন্ত শক্তিশালী অভিনেত্রী ও অভিনেতা। তাঁরা যৌন দৃশ্যগুলি তাঁদের অভিনয়ের মাধ্যমে জীবন্ত করে তুলেছিলেন। এর ফলে একটি কাহিনী ছড়িয়ে পড়েছিল বলিউড জুড়ে। ফিল্মে নাকি রেখা ও ওম সত্যিই সঙ্গমে লিপ্ত হয়েছিলেন। এমনকি একটি চেয়ারে বসে ওম ও রেখার সঙ্গমের দৃশ্য ছিল। ওই চেয়ারটি নাকি রেখা ও ওমের ভারে ভেঙে পড়বার উপক্রম হয়েছিল। এই ধরনের রসালো গল্প বলিউড জুড়ে ছড়িয়ে পড়ার ফলে সঠিক বিচার পায়নি ‘আস্থা’।

কিন্তু এই ফিল্মের কাহিনী ছিল প্রধানত নারীকেন্দ্রিক। এক নারীর চাওয়া-পাওয়া, তার যৌন আকাঙ্খার পটভূমিতে নির্মিত হয়েছিল ‘আস্থা’। ফিল্মের মাধ্যমে পরিচালক বোঝাতে চেয়েছিলেন নারীত্ব এক স্বাধীন সত্ত্বা। কিন্তু বক্স অফিসে সময়কালের সমস্যার সম্মুখীন হয়ে চূড়ান্ত অসফল হয়েছিল ‘আস্থা’।

 

View this post on Instagram

 

A post shared by Indigenous (@ind.igenous)

whatsapp logo