Hoop NewsHoop Trending

Post Office: পাঁচ বছরে ২১ লক্ষ টাকা লাভের সুযোগ পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমে

বহু মানুষের অভিযোগ ব্যাংকের সুদ কমেছে। বিশেষ করে যারা সিনিয়র সিটিজেন নন তাদের সুদের হার আরো কম। চাইলেও টাকা জমিয়ে উপযুক্ত রিটার্ন পাওয়া সম্ভার নয়। অনেকে অবশ্য মিউচ্যুয়াল ফান্ডে টাকা রাখছেন, কিন্তু তাতেও কিছু রিস্ক রয়েছে। তবে আপনি চাইলে পোস্ট অফিসও টাকা রাখতে পারেন। পোস্ট অফিসের এই স্কিমের নাম ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট (NSC). এখানে সুদের হাত অনেক বেশি। বর্তমানে এই স্কিমে ৬.৮ শতাংশ সুদ মিলছে। আপনার ভোটের কার্ড, আধার কার্ড ও রেশন কার্ড ঠিকঠাক থাকলেই পেয়ে যাবেন এই স্কিমের সুবর্ন সুযোগ।

একটা সময় মানুষ পোস্ট অফিসেই টাকা রাখতেন। কিন্তু, ধীরে ধীরে মানুষ পোস্ট অফিসের পরিবর্তে ব্যাংকে টাকা রাখা শুরু করলেন। এখন সুদ কমে যাওয়ায় মানুষ বুঝে উঠে পারছেন না টাকা রাখবেন কোথায়. এমত অবস্থায় ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট (NSC) স্কিম আপনাকে দেবে সুবর্ন সুযোগ।

এই সার্টিফিকেট ১০০ থেকে ১০০০০ পর্যন্ত পাওয়া যায়। অর্থাৎ নূন্যতম আপনাকে ১০০ টাকা ইনভেস্ট করতে হবে। এই স্কিমের মেয়াদ ৫ বছরের জন্য হয়। প্রয়োজনে আপনি এই স্কিমের মেয়াদ বাড়াতেও পারেন।

তবে আপনি যদি ৫ বছরের জন্য ১৫ লক্ষ্য টাকা ইনভেস্ট করেন তবে আপনি ৬.৮% সুদ পেয়ে যাবেন, অর্থাৎ অঙ্ক গিয়ে দাঁড়াবে ২১ লাখ টাকা। এটি পোস্ট অফিসের স্মল স্কিম প্রকল্প। আপনি যেদিন খুশি এই প্রকল্পের অংশীদার হতে পারেন। নিশ্চিন্তে থাকুন, এখানে আপনার টাকা সুরক্ষিত থাকবে এবং পজিটিভ রিটার্ন পাবেন।

whatsapp logo