Hoop NewsHoop Trending

Weather Report: ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, আজ কলকাতাসহ দক্ষিণবঙ্গের আবহাওয়া কি বলছে!

বহুদিন পর কলকাতার মানুষ শ্বাস নিচ্ছে প্রাণভরে। কলকাতার গরম এতটাই মারাত্মক হয়ে দাড়াছে যে দুবাই রাজস্থানকে পর্যন্ত হারিয়ে দিচ্ছে। যাদের ঘরে এসি নেই তাদের দফারফা। কিন্তু, গত তিন দিন ধরে আবহাওয়ার উন্নতি হয়েছে। দুদিন ধরে চলেছে বিক্ষিপ্ত বৃষ্টি। গরম একেবারে না গেলেও বাতাসে আদ্রতার পরিমাণ কমেছে। আকাশ মেঘলা ও ঝিরিঝিরি বৃষ্টিতে শান্ত হয়েছে পরিবেশ।

হ্যাঁ, দীর্ঘ প্রতীক্ষার অবসান হওয়ার পর মৌসুমী বায়ু প্রবেশ করেছে।উত্তরবঙ্গে এতদিন মৌসুমী বায়ু দাপিয়ে রাজ করেছে, এবারে সেই বায়ু এসে পৌঁছেছে দক্ষিণবঙ্গে। প্রায় ১৫ দিন পর উত্তর থেকে দক্ষিণে মৌসুমী বায়ু এলো।

ঘটনা হচ্ছে, উত্তর বঙ্গ পার করে দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ু এসেছে ঠিকই, কিন্তু এই বায়ুর জোড় খুবই কম। ততটাও শক্তিশালী নয় এই বায়ু। ফলে দক্ষিণবঙ্গে জোরদার বৃষ্টি হবে না। তবে, মৌসুমী বায়ু দুর্বল থাকলেও আজ উত্তর ও দক্ষিণ বঙ্গে বৃষ্টি হবে। এই বৃষ্টির জেরে তাপমাত্রার বিশেষ হেরফের হওয়ার সম্ভাবনা নেই। সামান্য কমতে পারে এই পারদ।

কি খবর কলকাতার? গতকালের মতন আজও কলকাতার আকাশ সকাল থেকে মেঘলা থাকবে। বৃষ্টির সম্ভাবনা ৭০% এর কাছাকাছি। কলকাতা ও তার আশপাশের অঞ্চলে বৃষ্টি হবে। যদিও, মৌসুমী বায়ু দুর্বল হওয়ার করবে ভারী বৃষ্টিপাত আপাতত হবে না, কিন্তু চলবে বিক্ষিপ্ত মাঝারি বৃষ্টি বিভিন্ন জায়গায়। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হল – ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস। সুতরাং নাজেহাল করা গরম থেকে পরিত্রাণ পাবে কলকাতা সহ গোটা বাংলা।

whatsapp logo