whatsapp channel
Hoop Life

Lifestyle: বাড়িতে মানিপ্ল্যান্ট লাগানোর সময় এই পাঁচটি ভুল এড়িয়ে চলুন

ইতিবাচক শক্তি আসবে বলেই সাধারণত আমাদের বাড়িতে গাছপালা স্থাপন করা হয়। গাছপালা শুধু চোখের জন্যই আকর্ষণীয় নয়, পরিবেশের জন্যও উপকারী। শুধু তাই নয়, এটি আর্থিক অসুবিধা থেকে পুনরুদ্ধারেও সহায়তা করে। বাস্তু অনুসারে, মানিপ্ল্যান্ট পরিবারে সমৃদ্ধি এবং সৌভাগ্য নিয়ে আসে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন মানিপ্ল্যান্ট আপনি যদি একবার লাগান, তাহলে আপনি কিভাবে আপনার সৌভাগ্যকে ফিরিয়ে আনতে পারবেন। বাস্তুশাস্ত্র অনুসারে, মানিপ্ল্যান্টটি যদি ভুল দিকে রাখা হয়, তবে এটি বিপরীত প্রভাব ফেলতে পারে এবং পরিবারে নেতিবাচক শক্তি তৈরি করতে পারে। তবে মানিপ্ল্যান্টকে যদি ঘরে লাগাতে হয়, তাহলে অবশ্যই বাস্তমেনে আপনাকে লাগাতে হবে। বাস্তু না মেনে যদি লাগান, তাহলে আপনার মানিপ্ল্যান্ট এর সাথে ভাগ্য কিন্তু খারাপ হয়ে যাবে।

১) আপনার মানি প্ল্যান্ট কখনোই এই দিকে রাখবেন না– আপনি কি উত্তর-পূর্ব দিকে আপনার মানিপ্ল্যান্ট লাগিয়েছেন। তাহলে আপনাকে অবশ্যই এর থেকে দূরে থাকতে হবে। এটি আর্থিক ক্ষতির কারণ হতে পারে এবং বাড়িতে নেতিবাচকতাও আনতে পারে। আপনার মানি প্ল্যান্টটি দক্ষিণ-পূর্ব দিকে রাখুন। বাস্ত বলছে, দক্ষিণ দিকটি হলো গনেশ দেবতার দিক আর এই দিকটিতে আপনি যদি মানিপ্ল্যান্ট রাখেন, তাহলে আপনার অর্থনৈতিক উন্নতি হবে।

২) মানি প্ল্যান্ট যেন কখনো মাটি না ছোঁয় – মানিপ্ল্যান্টের লতাগুলি তাদের দ্রুত বৃদ্ধির কারণে ঘন ঘন মাটি স্পর্শ করে, এ ব্যাপারে সতর্ক থাকুন। একটি দড়ি দিয়ে মানিপ্ল্যান্টের গাছকে ওপরের দিকে তুলে দিতে হবে।

৩) অতিরিক্ত তাপে মানিপ্ল্যান্ট যেন শুকিয়ে না যায় – প্রচণ্ড তাপের কারণে একটি শুকনো উদ্ভিদ দেখা স্বাভাবিক হলেও এটি বিভিন্ন সমস্যার ইঙ্গিত দিতে পারে। বাস্তু মতে, শুকনো গাছ কিন্তু আপনার জন্য খারাপ বার্তা বয়ে আনতে পারে এছাড়াও আর্থিক ক্ষতির সম্ভাবনা রয়েছে। যদি একটি গাছের পাতা শুকিয়ে যায়, সেগুলি কেটে ফেলতে ভুলবেন না।

৪) ইনডোর প্লান্ট হিসেবে ব্যবহার করুন – এটি বাড়ির ভিতরে লাগানো ভালো। এই গাছ সর্বদা ইনডোর প্ল্যান্ট হিসাবে ব্যবহার করুন। তাহলেই দেখবেন আপনার গাছটি কত সুন্দর করে বেড়ে উঠেছে, এছাড়া আপনার ভাগ্য বদলে যাবে। বাস্তু অনুসারে, বাড়ির বাইরে মানিপ্ল্যান্ট রাখা উচিত নয়, কারণ এতে খুব বেশি রোদ লাগে না।

৫) অন্যকে মানি প্ল্যান্ট দেবেন না- অন্যকে মানিপ্ল্যান্ট দিলে শুক্র গ্রহর কোপে, সৌভাগ্য ও সুখ শেষ হয়ে যেতে পারে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক