whatsapp channel

Lifestyle: পুজোর আগে অবশ্যই বাড়ি থেকে বের করে দিন এই ৩টি জিনিস

সামনেই দুর্গাপূজা। দুর্গাপূজা বাঙালির সবচেয়ে বড় শ্রেষ্ঠ উৎসব। দুর্গাপূজার আগে আমরা কত কিছু ভাবি। নিজেকে এবং নিজেদের ঘরে সাজিয়ে থাকে কারণ বহুদিন পরে আসছেন বাপের বাড়িতে দুর্গাপূজা উপলক্ষে আমাদের প্রত্যেকের…

Avatar

HoopHaap Digital Media

সামনেই দুর্গাপূজা। দুর্গাপূজা বাঙালির সবচেয়ে বড় শ্রেষ্ঠ উৎসব। দুর্গাপূজার আগে আমরা কত কিছু ভাবি। নিজেকে এবং নিজেদের ঘরে সাজিয়ে থাকে কারণ বহুদিন পরে আসছেন বাপের বাড়িতে দুর্গাপূজা উপলক্ষে আমাদের প্রত্যেকের বাড়িতে আত্মীয় স্বজনের সমাগম ঘটে থাকে। দুর্গা পুজোর সময় আপনি বাড়ি থেকে বার করে দিন এই তিনটে জিনিস এই তিনটি জিনিস যদি আপনার বাড়িতে থাকে তাহলে পুজোর সময় কিন্তু আপনার দিন অনেক খারাপ কাটবে।

অনেক সময় আমাদের ঠাকুরঘরে এমন কিছু কিছু ছবি বা মূর্তি থাকে যা আমাদের মোটেই ভাল লাগে না। কিন্তু যেহেতু বংশ-পরম্পরা ঐতিহ্য বহন করতে হয়। কাউকে কাউকে তখন এইগুলি বাধ্যতামূলকভাবে রেখে দিতে হয়। কিন্তু এই মুহূর্তে গুলি আপনার সংসার এবং আপনার জীবনের জন্য একদমই ভালো নয় তাই অবশ্যই মূর্তিগুলোকে নতুনভাবে তৈরি করিয়ে নিতে পারেন অথবা মা গঙ্গার ভাসান দিয়ে দিন।

পুজোর সময় আমরা নতুন জামা কাপড় কিনি, কিন্তু ঘরের মধ্যে থাকা অনেক পুরনো জামা কাপড় আমরা জমিয়ে রেখে দিতে ভালবাসি। কিন্তু আপনি যদি জমিয়ে না রাখেন তাহলে দেখবেন এই ধরনের জামা কাপড় কে অবশ্যই আপনারা কোন প্রয়োজনীয় মানুষকে দান করুন অথবা এমন অনেক সংস্থা আছে যারা কিন্তু পুরনো জামা কাপড় নিয়ে নতুনভাবে সেগুলো তৈরি করে, তাদের সঙ্গেও যোগাযোগ করতে পারেন বাড়িতে পুরনো জামা কাপড় কক্ষনো রেখে দেবেন না।

পুজোর আগে বাড়িতে থাকা কোন কাঁচের টুকরো আপনি রাখবেন না। কাঁচের ভাঙা টুকরো আপনি যদি দেখে দেন, তাহলে আপনার জীবনে অর্থনৈতিক সংকট নিয়ে আসবে তাই অবশ্যই পুজোর আগেই গৃহ ভালো করে পরিষ্কার করে এই ধরনের কাছে টুকরোকে আপনাকে ফেলে দিতে হবে আসলে এটি কোন কুসংস্কার না। কাঁচের টুকরো এদিক-ওদিক পড়ে থাকলে বাড়িতে আসা অতিথি কিংবা বাড়ির মানুষের কোন বিপদ হতে পারে। পুজোর সময় কারোর এমন বিপদ হোক এটা আমরা হয়তো কেউই চাইনা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media