Hoop PlusTollywood

Rituparna Sengupta: মহালয়ার আগেই ‘দুর্গতিনাশিনী’ রূপে চ্যালেঞ্জ ঋতুপর্ণার

মহালয়া চলে এসেছে দোরগোড়ায়। উৎসবের আমেজ বাঙালির ঘরে। আকাশের নীল রঙ, সাদা কাশফুল ঘোষণা করছে মায়ের আগমনী। তিনি চিরন্তনী, তিনি উমা। মা দুর্গা শুধুমাত্র সীমাবদ্ধ নন মাটির মূর্তিতে। ঘরে ঘরে তিনি চিন্ময়ী। বিখ্যাত বিপণন সংস্থা ‘সানরাইজ’ চিন্ময়ী দুর্গার সম্মানে নিয়ে এসেছে বিশেষ একটি প্রতিযোগিতা। সম্প্রতি একটি ইন্সটাগ্রাম রিলের মাধ্যমে এই প্রতিযোগিতার ঘোষণা করলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)।

ঋতুপর্ণার শেয়ার করা রিলে তাঁকে দেখা গেল ‘সানরাইজ দুর্গতিনাশিনী চ্যালেঞ্জ’-এ অংশগ্রহণ করতে। এই প্রতিযোগিতার থিম সং ‘মনে তোমার শক্তি’-র সাথে নৃত্য পরিবেশন করলেন ঋতুপর্ণা। তাঁর পরনে ছিল লাল পাড় নীল শাড়ি। তাতে রয়েছে সোনালি কারুকার্য। দুই হাতে সোনালি চুড়ি ও বালা। কপালে লাল টিপ। সব মিলিয়ে তাঁর রূপে ছিল মা দুর্গার ছোঁয়া। ভিডিওটি শেয়ার করে ঋতুপর্ণা ‘সানরাইজ দুর্গতিনাশিনী চ্যালেঞ্জ’-এ সকল নারীকে অংশগ্রহণ করার অনুরোধ জানিয়েছেন। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলীও পোস্ট করেছেন তিনি।

‘সানরাইজ দুর্গতিনাশিনী চ্যালেঞ্জ’-এ অংশগ্রহণ করতে হলে ফেসবুক অথবা ইন্সটাগ্রামে বানাতে হবে ত্রিশ সেকেন্ডের একটি রিল। সেই রিলে ব্যবহার করতে হবে ‘মনে তোমার শক্তি’ গানটি। এই রিলে ট‍্যাগ করতে হবে ‘সানরাইজ পিওর’-কে। একই সাথে ব্যবহার করতে হবে হ্যাশট‍্যাগ ‘সানরাইজ পিওর’ ও ‘সানরাইজ দুর্গতিনাশিনী’। এই প্রতিযোগিতার থিম সং গেয়েছেন লোপামুদ্রা মিত্র (Lopamudra Mitra)। অপরদিকে খুব শীঘ্রই মহালয়ার ভোরে কালার্স বাঃলা চ্যানেলে ঋতুপর্ণার আবির্ভাব হতে চলেছে মা দুর্গা রূপে। এই অনুষ্ঠানের নাম ‘দেবী দশমহাবিদ্যা’।

মহালয়ার দিন মুক্তি পেতে চলেছে ঋতুপর্ণা অভিনীত ফিল্ম ‘মহিষাসুরমর্দিনী’-র টিজার। দিল্লির অত্যন্ত মর্যাদাপূর্ণ ‘আইএইচসি’ থিয়েটার উৎসবে আগামী 27 শে সেপ্টেম্বর প্রদর্শিত হবে রঞ্জন ঘোষ (Ranjan Ghosh) পরিচালিত ফিল্ম ‘মহিষাসুরমর্দিনী’। এই প্রথমবার কোনো থিয়েটার উৎসবে প্রদর্শিত হতে চলেছে ‘মহিষাসুরমর্দিনী’-র মতো ফিচার ফিল্ম। এই ফিল্মের মূল উপজীব্য নারীর ক্ষমতা। ‘মহিষাসুরমর্দিনী’ ফিল্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন পরমব্রত (Parambrata Chatterjee) ও শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)। এছাড়াও রয়েছেন সাহেব ভট্টাচার্য (Shaheb Bhattacharya), পৌলমী দাস (poulomi Das) প্রমুখ।

whatsapp logo