whatsapp channel

করোনা পরিস্থিতিকে মাথায় রেখে চুপিসারে বিয়ে সেরে ফেললেন ‘সারেগামাপা’ খ্যাত গায়ক গৌরব

গৌরব সরকার, নামটি শুনলেই কানে ভেসে আসে মান্না দে থেকে শুরু করে আধুনিক যুগের নানান গায়কদের গান। হ্যাঁ, ঠিকই ধরেছেন তিনি সেই গৌরব সরকার যিনি সারেগামাপা-র মঞ্চ মাতিয়েছিলেন তার গানের…

Avatar

HoopHaap Digital Media

গৌরব সরকার, নামটি শুনলেই কানে ভেসে আসে মান্না দে থেকে শুরু করে আধুনিক যুগের নানান গায়কদের গান। হ্যাঁ, ঠিকই ধরেছেন তিনি সেই গৌরব সরকার যিনি সারেগামাপা-র মঞ্চ মাতিয়েছিলেন তার গানের জাদুতে। কখনো হারমোনিয়াম বাজিয়ে বাঙালি বাবু সেজে মান্নাবাবুর গান অথবা কখনো আবার ওয়েস্টার্ন সাজে হিন্দি গান গেয়ে গোল্ডেন গিটার জিতেছেন। এর পাশাপাশি জিতে নিয়েছেন প্রচুর মানুষের মন। তার গলার জাদুতে মশগুল হয়েছে ভারত বর্ষ থেকে শুরু করে গোটা বিশ্ব।

করোনা পরিস্থিতিকে মাথায় রেখে চুপিসারে বিয়ে সেরে ফেললেন ‘সারেগামাপা’ খ্যাত গায়ক গৌরব

সোশ্যাল মিডিয়ায় আবারও সেই গৌরব সরকার এলেন একটু অন্য আঙ্গিকে। না, কোনো গানের অ্যালবাম রিলিজ নয়, এবারে নিজের জীবনকে আরেকটু বেশি ছন্দময় করে তুলতে ঘরে নিয়ে এলেন মা লক্ষ্মী। হ্যাঁ ঠিক ধরেছেন গৌরব সরকারের গলায় তো মা সরস্বতী বিরাজ করছেন আগে থেকেই, অভাব ছিল শুধুমাত্র তার ঠাকুমা এবং তার মায়ের পরে এই জুনিয়ার মা লক্ষ্মীটির। করোনা পরিস্থিতিকে মাথায় রেখে খুব চেনা পরিচিত মুখদের নিয়ে সেরে ফেললেন বিবাহটি। ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তাদের বিবাহের টুকরো টুকরো ছবি। প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা। বড়দের আশীর্বাদ এবং ছোটদের শুভেচ্ছা উপচে পড়েছে গোটা কমেন্ট বক্সজুড়ে। বিবাহের পোশাকের রয়েছে বাঙালিয়ানা। পাঞ্জাবি আর শাড়িতে দুজনে সেজে উঠেছেন একেবারে বাঙালি বর-কনে তে।

করোনা পরিস্থিতিকে মাথায় রেখে চুপিসারে বিয়ে সেরে ফেললেন ‘সারেগামাপা’ খ্যাত গায়ক গৌরব

ছোটবেলা থেকেই বাড়িতে গানের একটা আবহ বরাবরই বজায় ছিল। ঠাকুমার কোলে বসে প্রথম গানের হাতেখড়ি। ঠাকুমা রত্না সরকার ছিলেন সলিল চৌধুরী, হেমাঙ্গ বিশ্বাসের সহ গায়িকা। এছাড়াও গৌরবের বাবা, মা, পিসি, বোন, কাকা সকলেই অসাধারণ গান গান। এই রকম পরিবেশে ছোটবেলা থেকে গৌরবের আস্তে আস্তে বেড়ে ওঠা। তবে ছোটবেলা থেকেই তিনি যে গায়ক হবেন এমনটা ভাবতে পারেননি, সেই জন্য তিনি ইঞ্জিনিয়ারিং পড়েও ছিলেন, আবার মাঝখানে ভেবেছিলেন তিনি ক্রিকেটারও হবেন। কিন্তু শেষ পর্যন্ত দেখলেন সমস্ত কিছু ছেড়ে দিয়ে গান নিয়ে ভাবনা চিন্তা করাটাই তার পক্ষে শ্রেয়। কারণ গান যেহেতু তাকে নতুন করে শিখতে হবে না, তা তার শরীরে ও মনে রন্ধ্রে রন্ধ্রে রয়েছে।

স্বাগতা সিংহের সঙ্গে শেষ পর্যন্ত বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন সুরের আকাশের এক অন্যতম নক্ষত্র গৌরব সরকার। বিবাহের ফটোশুট এর স্থান হিসাবে বেছে নিয়েছেন বাওয়ালি রাজবাড়ী। পোশাক-আশাকের মধ্যেও রয়েছে বেশ রাজকীয়তা। ছবিটি দেখে হয়তো অনেক মহিলা ফ্যান ফলোয়ার্সদের সামান্য হলেও মন ভেঙে যেতে পারে, কিন্তু তাতে কি হয়েছে, গৌরবের অসাধারণ গলায় সেই ভেঙে যাওয়া মন আবারও জুড়ে দিতে গৌরব সক্ষম হবে, এ কথা গ্যারান্টি দিয়ে বলা যায়। সেই জন্য গৌরব এর নতুন জীবনের ফটো দেখার পাশাপাশি অবশ্যই রইল তার গলায় গাওয়া অসাধারণ একটি গানের ভিডিও –

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media