whatsapp channel

SBI: আর মাত্র একদিন, এর পরেই বন্ধ হয়ে যাবে SBI-র সবথেকে ভালো স্কিমটি, ভোগান্তি বাড়বে গ্রাহকদের!

দেশের সবথেকে বড় সরকারি ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় যদি আপনার একাউন্ট থাকে তাহলে আপনার জন্য রয়েছে একটা বিশাল বড় খবর। বিভিন্ন সময়ে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের জন্য এমন…

Avatar

Sourish Das

দেশের সবথেকে বড় সরকারি ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় যদি আপনার একাউন্ট থাকে তাহলে আপনার জন্য রয়েছে একটা বিশাল বড় খবর। বিভিন্ন সময়ে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের জন্য এমন কিছু অফার নিয়ে আসে যাতে আরো বেশি সুদের সুবিধা পাওয়া যায়। এপ্রিল মাসে এসবিআই অমৃত কলস নামক একটি যোজনা চালু করেছিল। এই যোজনায় আপনি ঢাকা বিনিয়োগ করে সাধারন ফিক্স ডিপোজিটর থেকে অনেক বেশি পরিমাণ সুদ পেতে পারেন। এই প্রকল্পের লগ্নি করার জন্য আপনার কাছে আর মাত্র একদিন সময় বাকি রয়েছে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই অমৃত কলস ফিক্সড ডিপোজিট প্রকল্পটি আগামীকাল অর্থাৎ ১৫ ই আগস্ট শেষ হতে চলেছে। আপনি আগামীকালের মধ্যে এই প্রকল্পের সুবিধা নিতে পারবেন। কিন্তু আপনি এর থেকে যদি দেরি করেন তাহলে আর কিন্তু কোন সুবিধা পাবেন না এই প্রকল্পের। দেশীয় ছাড়াও বিদেশী গ্রাহকরাও এই ফিক্স ডিপোজিট প্রকল্পের সুবিধা গ্রহণ করতে পারবেন।

স্টেট ব্যাংকের এই ফিক্স ডিপোজিট স্কিমে আপনি ৪০০দিনের জন্য বিনিয়োগ করতে পারেন। এছাড়াও মাসিক, ত্রৈ মাসিক এবং অর্ধ বার্ষিক ভিত্তিতে আপনি সুদের সুবিধা পেয়ে যাবেন। TDS কাটার পরে আপনার একাউন্টে সুদের টাকা জমা করা হবে। বিনিয়োগকারীরা ৪০০ দিনের মেয়াদে এসবিআই এর এই প্রকল্পে দুই কোটি টাকার কম বিনিয়োগ করতে পারেন। সাধারণ বিনিয়োগকারীরা ৭.১০ হারে সুদ পাবেন। প্রবীণ নাগরিকরা ৭.৬০ শতাংশ হারে সুদ পেয়ে যাবেন।

যদি কোন বিনিয়োগকারী এই প্রকল্পে এক লক্ষ টাকা বিনিয়োগ করেন, তাহলে আপনি সুদ হিসেবে ৮০১৭ টাকা পেয়ে যাবেন। একই সময়ে প্রবীণ নাগরিকরা এই সময়ের মধ্যে সুদ হিসেবে ৮৬০০ টাকা পেয়ে যাবেন। এর পাশাপাশি এই প্রকল্পে আপনি ঋণের সুবিধা পেয়ে যাবেন। আপনি এই প্রকল্পটি সময়ের আগেই প্রত্যাহার করতে পারেন। অমৃত কলস এফডি যোজনায় আপনি দু কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। এছাড়াও আপনি YONO ব্যাংকিং অ্যাপ্লিকেশনের মাধ্যমে এতে বিনিয়োগ করতে পারেন। এছাড়াও ব্যাংকের শাখায় গিয়ে এই প্রকল্পে আপনি বিনিয়োগ করতে পারেন।

whatsapp logo