whatsapp channel

Skin Care Tips: মুখে ব্রণের দাগ সারাতে পারে কলার খোসা, জেনে নিন পাঁচটি ফেসপ্যাক

কলার খোসা আপনার ত্বকের উপরে হওয়া ব্রণ এবং ব্রণের দাগ সহজে দূর করে কলার খোসা আপনার ত্বকের উপরে হওয়ার কালো দাগ দূর করে কলার খোসা। ভীষণ ভাল স্ক্রাবার যাদের অতিরিক্ত…

Avatar

কলার খোসা আপনার ত্বকের উপরে হওয়া ব্রণ এবং ব্রণের দাগ সহজে দূর করে কলার খোসা আপনার ত্বকের উপরে হওয়ার কালো দাগ দূর করে কলার খোসা। ভীষণ ভাল স্ক্রাবার যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তাদেরকেও সুন্দর করতে সাহায্য করে কলার খোসা। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কলার খোসা দিয়ে তৈরি ফেসপ্যাক।

১) কলার খোসা পেস্ট করে তার সাথে টক দই মিশিয়ে যদি প্রতিদিন স্নানের আগে ভালো করে লাগাতে পারেন, এবং আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

২) কলার খোসা ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপরে সঙ্গে চালের গুঁড়ো এবং কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিতে হবে, মিশ্রণটি সপ্তাহে তিন দিন ভালো করে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে।

৩) কলার খোসার সাথে কফি পাউডার মিশিয়ে মুখে লাগান। দেখবেন ত্বক কত উজ্জ্বল হয়ে গেছে।

৪) কলার খোসার সাথে মধু দিয়ে মাখুন। খুব ভালো ময়েশ্চারাইজার হিসাবেই কাজ করবে। নরম হবে ত্বক। মধু ত্বক ভালো করতে সাহায্য করে।

৫) কলার খোসার সাথে দুধ মিশিয়ে ভালো করে মিশিয়ে মুখে, গলায় মেখে ভালো করে মিশিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। দেখুন ত্বক কত উজ্জ্বল হবে।

whatsapp logo