BollywoodHoop Plus

প্রয়াত ‘সিংহম’ খ্যাত জনপ্রিয় এই অভিনেতা, শোকের ছায়া অভিনয় জগতে

বিনোদন জগত চলতি বছর ঘটছে একের পর এক নক্ষত্রপতন। কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন অভিনেতা জুনিয়র মেহমুদ (Jr Mehmood)। পাকস্থলীর ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। জুনিয়র মেহমুদের প্রয়াণের কয়েক দিন কাটতে না কাটতেই মারণরোগ কেড়ে নিল অভিনেতা রবীন্দ্র বের্দে (Ravindra Berde)-কে। দীর্ঘদিন ধরেই গলার ক্যান্সারে আক্রান্ত ছিলেন রবীন্দ্র। বুধবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে আটাত্তর বছর বয়সে তিনি পাড়ি দেন না ফেরার দেশে।

রবীন্দ্র মূলতঃ মারাঠি ফিল্মে অভিনয় করলেও তাঁর কেরিয়ারে রয়েছে পাঁচটি হিন্দি ফিল্মও। এগুলির মধ্যে উল্লেখযোগ্য হল অনিল কাপুর (Anil Kapoor) অভিনীত ফিল্ম ‘নায়ক : দ্য রিয়েল হিরো’ এবং অজয় দেবগণ (Ajay Devgan) অভিনীত ‘সিংহম’। জীবদ্দশায় তিনশোটির বেশি মারাঠি ফিল্মে অভিনয় করেছেন রবীন্দ্র। মাত্র কুড়ি বছর বয়স থেকে মারাঠি থিয়েটারের সাথে যুক্ত তিনি। কিন্তু 1995 সালে রবীন্দ্রর শরীরে ধরে ভাঙন। ওই বছর একটি থিয়েটারে অভিনয় করাকালীন হৃদরোগে আক্রান্ত হন তিনি। সঠিক চিকিৎসায় সুস্থ হয়ে উঠলেও 2011 সালে মারণরোগ থাবা বসায় তাঁর শরীরে। রবীন্দ্র আক্রান্ত হন গলার ক্যান্সারে। দীর্ঘদিন ধরে চলে এই লড়াই। কয়েক মাস ধরে মুম্বইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রবীন্দ্র।

তবে দুই দিন আগে বাড়ি ফিরে এসেছিলেন তিনি। কিন্তু বুধবার সকালে আচমকাই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন রবীন্দ্র। অভিনেতা রেখে গিয়েছেন তাঁর স্ত্রী, দুই সন্তান, পুত্রবধূ, নাতি-নাতনি সহ ভরা সংসার। ‘সিংহম’-এ জমিদার চন্দ্রকান্তের চরিত্রে রবীন্দ্রর অভিনয় ছিল প্রশংসনীয়। এছাড়াও তাঁর অভিনীত হিন্দি ফিল্মের তালিকায় রয়েছে ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘ম্যায়নে পেয়ার কিয়া’-র মতো মুভি। রবীন্দ্র অভিনীত মারাঠি ফিল্মগুলির মধ্যে উল্লেখযোগ্য হল ‘খিলোনা বনা খলনায়ক’, ‘শোধ’, ‘খতরনাক’, ‘যশবন্ত’।

রবীন্দ্রর প্রয়াণের খবরে বিনোদন জগতে নেমে এসেছে শোকের ছায়া। ‘ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর’স অ্যাসোসিয়েশনের তরফে ‘এক্স’ হ্যান্ডলের মাধ্যমে শোকপ্রকাশ করা হয়েছে।

whatsapp logo