whatsapp channel

Skin Care Tips: ত্বক মসৃণ ও উজ্জ্বল করে তুলতে আলুর পাঁচটি ফেসপ্যাক

আলু ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান। আলুর সাহায্যে আপনি আপনার ত্বক একেবারে সুন্দর করে তুলতে পারেন। এমনটা যে হয় আমরা অনেকেই জানিনা, কিন্তু যদি আপনি প্রতিনিয়ত আলুর ফেসপ্যাক ব্যবহার করেন…

Avatar

আলু ত্বকের জন্য ভীষণ উপকারী উপাদান। আলুর সাহায্যে আপনি আপনার ত্বক একেবারে সুন্দর করে তুলতে পারেন। এমনটা যে হয় আমরা অনেকেই জানিনা, কিন্তু যদি আপনি প্রতিনিয়ত আলুর ফেসপ্যাক ব্যবহার করেন তাহলে ফলাফল হাতেনাতে। তাই আর দেরি না করে চলুন দেখে নিই, আলুর রস দিয়ে বানানো পাঁচটি ফেসপ্যাক। Hoophaap এর পাতায় রইলো অসাধারণ টিপস –

১) আলু আর চালের ফেসপ্যাক –
চাল ভেজানো জল এবং তার সঙ্গে চাল ও তারপরে কাঁচা আলুর ফেসপ্যাক মুখে গলায়, পিঠে, বা যেখানে যেখানে কালো দাগ বেশি পরিমাণে হয়েছে, যেখানে সেখানে এই মিশ্রণটি লাগিয়ে আধ ঘন্টা রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

২) আলু আর মধুর ফেসপ্যাক –
আলুর রসের সঙ্গে ২ থেকে ৩ টেবিল-চামচ লেবুর ভালো করে মিশিয়ে নিতে হবে। তাই এই মিশ্রণটি যদি মুখে, পিঠে, গলায়, হাতের ভালো করে মিশিয়ে আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলতে পারেন, তাহলে কিন্তু তখন অনেক সুন্দর হয়ে যাবে।

৩) আলু আর অ্যালোভেরা জেলের ফেসপ্যাক –
আলুর রসের সঙ্গে অ্যালোভেরা জেল খুব ভালো করে মিশে নিতে হবে। তারপর এই মিশ্রণটি রাত্রিবেলা লাগিয়ে রেখে সারা রাত হয়েছে শুয়ে পড়ুন। তারপর সকাল বেলা উঠে মুখ ভালো করে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন, দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৪) আলু আর টমেটোর ফেসপ্যাক –
আলুর রসের সঙ্গে টমেটোর রস খুব ভালো করে মিশিয়ে নিয়ে অন্তত এক ঘণ্টা রেখে তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। এতে কিন্তু আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর হয়ে যাবে।

৫) আলু আর বেসন ফেসপ্যাক –
আলু বেসন ভাল করে মিশিয়ে মুখে লাগিয়ে ফেলুন।এক ঘণ্টা রেখে তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন এতে কিন্তু আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর হয়ে যাবে।

whatsapp logo