Hoop Life

Skin Care Tips: সারা শরীরের যাবতীয় কালো দাগ দূর করবে এই সবজি, জেনে নিন ব্যবহারের পদ্ধতি

ত্বক কালো হয়ে গেছে? ফ্যাকাসে লাগছে? আলু খুব ভালো ত্বকের জন্য। আলু প্রাকৃতিক ব্লিচিং হিসাবে কাজ করে। জেনে নিন আলুর পেস্ট দিয়ে কিভাবে ত্বক সুন্দর হবে। পুজো যদি নিজেকে অনেক বেশি সুন্দর করতে চান, মুখের উপরে থাকা কালো দাগ একেবারে দূর করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন আলু।

আমরা অনেক সময় দেখেছি, চোখের তলায় কালো দাগ পড়লে আলো ব্যবহার করা হয়। কিন্তু আমরা হয়তো অনেকেই জানিনা, শুধুমাত্র চোখের তলার কালো দাগ নয়, মুখের বা সারা শরীরের যে কোন অংশের কালো দাগ দূর করতে সাহায্য করে আলু। আলুর সঙ্গে মিশিয়ে নিতে পারেন কয়েকটা উপাদান, তাহলে কিন্তু আপনি একেবারে সুন্দর পরিষ্কার ঝকঝকে ত্বকের অধিকারী হবেন।

উপকরণ-
১) ৪ চামচ আলুর রস
২) ২ চামচ চালের গুঁড়া
৩) পরিমান মত কাঁচা দুধ

ফেসপ্যাকটি তৈরীর পদ্ধতি – প্রথমে দুটি মাঝারি সাইজের আলু ভালোভাবে ধুয়ে খোসা ছাড়িয়ে, এরপর আলুর পেস্ট তৈরি করে নিন। আলুর রস, চালের গুঁড়া, কাঁচা দুধ দিয়ে পরিষ্কার করে নিতে হবে। সম্পূর্ণ মিশ্রণটি ঘষে ঘষে মুখের ওপর লাগিয়ে নিয়ে ৫ মিনিট আলতোভাবে ঘষে ঘষে স্ক্রাব করে নিয়ে ২০ মিনিট রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। দেখুন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

আপনি যদি আলু ব্যবহার করেন তাহলে আপনার মুখে সমস্ত দাগ সহজে চলে যাবে।

আলু ব্যবহার করলে ত্বক অনেক বেশি টানটান ঝকঝকে পরিষ্কার হবে।

অল্প বয়সে অনেক বেশি সুন্দর লাগবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles