Hoop NewsHoop Trending

Today’s weather: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’, তুমুল ঝড় বৃষ্টির পূর্বাভাস বাংলার কোন কোন জেলায়!

শুরু হয়ে গিয়েছে প্রাক বর্ষা। গরমের ছুটি এখন বাতিলের তালিকায়। আকাশ মাঝেমধ্যেই মুখ ভার করে অঝোরে ঝড়ে পড়ছে। বিক্ষিপ্ত বৃষ্টিপাতের মুখোমুখি শহর কলকাতা সহ উত্তর ও দক্ষিণ বঙ্গ। প্রাক বর্ষার প্রাক্কালে খবর আসে নতুন ঘূর্ণিঝড়ের। খুব কম সময়ের মধ্যে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’।

কতটা প্রভাব ফেলবে এই ঘূর্ণিঝড়? কী বলছে আলিপুর আবহাওয়া দপ্তর? সূত্র বলছে, চিন্তার কোনো কারণ নেই। অ্যাম্ফান বা ইয়াসের মতন ভয়ঙ্কর কিছু ঘটবে না। জাওয়াদের মতো সাগরেই শক্তিক্ষয় হতে পারে এই নতুন ঘূর্ণিঝড় অশনি র। তবে, এই মুহূর্তে পূর্ব মধ্য বঙ্গোপসাগরে চলছে তীব্র ঘূর্ণিঝড়। এখনও পর্যন্ত পাওয়া খবরে জানা যাচ্ছে যে গোপালপুর ও পারাদ্বীপ থেকে ৫৯০ কিলোমিটার দূরে অবস্থান করছে অশনি। এর ফলে তৈরি হচ্ছে গভীর নিম্নচাপ। এবং নিম্নচাপের জেরে হতে পারে বৃষ্টি ও ঝোড়ো হওয়া। তাহলে কোথায় কোথায় বৃষ্টি হবে?

দীঘার আকাশ সকাল থেকেই কালো হয়ে আছে। মাইকিং শুরু হয়ে গিয়েছে। মৎস্যজীবীদের জন্য রয়েছে কড়া সতর্কবার্তা। সমুদ্রে যাওয়ার নিষেধাজ্ঞা রয়েছে। এছাড়া, সকাল থেকে ঝোড়ো হওয়া শুরু হয়ে গিয়েছে। যারা ভ্রমণের উদ্দেশ্যে দীঘায় আছেন তাদের সমুদ্রে যাওয়া বারণ। আগামী ১৩ তারিখ পর্যন্ত সমুদ্রে যাওয়া নিয়ে নিষেধাজ্ঞা জারি রয়েছে। দীঘা, পুরী ছাড়াও বকখালি, ফ্রেজারগঞ্জ, গঙ্গাসাগরেও পর্যটকদের সমুদ্রে নামার উপর কড়া নির্দেশিকা জারি রয়েছে। এদিকে, খুব কম সময়ের মধ্যে ভারী বৃষ্টি শুরু হয়ে যাবে দীঘা ও উড়িষ্যা উপকূলে। চলুন দেখি আর কোথায় কোথায় ভারী বৃষ্টি ও ঝড় হবে।

হওয়া অফিস বলছে, বারাসত, বসিরহাট, কাকদ্বীপ, হাওড়া প্রভৃতি জায়গায় বৃষ্টি হবে এবং সকাল থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি হয়ে গিয়েছে। এছাড়াও হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়ায় ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানা গিয়েছে।

whatsapp logo