whatsapp channel

Lifestyle: শার্টের কলারের কালো দাগ দূর করার টিপস

সাদা ধবধবে শার্ট অথচ কলার একেবারে কালো হয়ে গেছে। যতই পরিস্কার করুন না কেন কিছুতেই আপনার এই শার্টের কলার পরিষ্কার হচ্ছে দাও খুব চিন্তায় পড়েছেন, এখন আর চিন্তা করার কোন…

Avatar

HoopHaap Digital Media

সাদা ধবধবে শার্ট অথচ কলার একেবারে কালো হয়ে গেছে। যতই পরিস্কার করুন না কেন কিছুতেই আপনার এই শার্টের কলার পরিষ্কার হচ্ছে দাও খুব চিন্তায় পড়েছেন, এখন আর চিন্তা করার কোন দরকার নেই। সহজ কয়েকটি টিপস মানে বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়ে ৫ মিনিটের মধ্যে শার্টের কলার একেবারে ধবধবে ফর্সা হয়ে যাবে। কি ভাবছেন হয়তো বানানো কথা কিন্তু একবার বাড়িতে ট্রাই করে দেখবেন। এর জন্য আপনাকে হাজার হাজার টাকা খরচ করতে হবে না। রান্না ঘরে থাকা কয়েকটি সহজ উপাদান দিয়ে আপনি সহজেই শার্টের কলার পরিষ্কার করতে পারেন।

রান্নাঘরে প্রত্যেকের বাড়িতে লেবু থাকে হ্যাঁ ঠিকই শুনেছেন, পাতিলেবু। শার্ট জলে দেওয়ার আগে কলার ভালো করে জল দিয়ে ধুয়ে ফেলুন। এরপর লেবুর রস কলারের মধ্যে অন্তত দশ মিনিট দিয়ে দিন এবং ১০ মিনিট পরে আপনার বাড়িতে থাকা যে সাবান দিয়ে আপনি সাবান ধোবেন। সেই দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। দেখবেন শার্টের কলার একেবারে পরিষ্কার হয়ে গেছে।

আরেকটি অসাধারণ উপাদান হলো বেকিং সোডা। এর পদ্ধতি ও অনেকটা একই রকম সামান্য উষ্ণ গরম জলের মধ্যে বেকিং সোডা মনে রাখতে হবে।এরপর একটি টুথব্রাশ এর সাহায্যে কলার ভালো করে ঘষে নিতে হবে তারপরে সাবান জলে ধুয়ে নিলেই কয়েক মিনিটের মধ্যেই শার্টের কালো দাগ একেবারে উধাও হয়ে যাবে।

তবে আর কি এবার চটজলদি এই দুটি টিপস এর মধ্যে যেটি আপনার মনে হয় সুবিধাজনক সেটি একবার ট্রাই করে ফেলুন। ছোটখাট এই টিপস আপনার অনেক কাজে লাগবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media