Hoop NewsHoop Trending

Weather Update: শীঘ্রই দক্ষিণবঙ্গে ঝেঁপে নামবে বৃষ্টি! স্বস্তির খবর শোনাল আবহাওয়া দপ্তর

বহুদিন ধরে বৃষ্টিপাতের থেকে একতরফাভাবে বঞ্চিত দক্ষিণবঙ্গবাসী। তাদের চাতক পাখির আশার মত একটাই প্রশ্ন যে বৃষ্টি কবে আসবে? এরইমধ্যে স্বস্তির খবর শোনাল আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে। সেই জেলাগুলিতে স্বস্তির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। সেই সঙ্গে তাপপ্রবাহের সর্তকতা জারি করা হয়েছে রয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়ার মত পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে। আগামী দু’দিন অর্থাৎ আজ ও আগামীকাল এই জেলাগুলিতে রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা।

আবার উত্তরবঙ্গে সবসময় স্বস্তি বজায় রাখছে একটানা বৃষ্টি দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, মালদাতে রয়েছে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে। ওদিকে কোচবিহারে গতকাল শিলাবৃষ্টিতে লন্ডভন্ড অবস্থা। দুজনের মৃত্যু পর্যন্ত হয়েছে এই অকাল ঝড়ের কারণে।

দক্ষিণবঙ্গের অন্যান্য জেলা গুলি যেমন মেদিনীপুর- পশ্চিম মেদিনীপুর, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়াতে সোমবারও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। এছাড়াও ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে প্রখর রোদের তেজের থেকে নিস্তার পাবে না বঙ্গবাসী। তবে কলকাতায় আগামী দু-একদিনের মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সামান্য সম্ভাবনা রয়েছে। তাই একেবারে গরমের থেকে মুক্তি না পেলেও কিছুটা স্বস্তির প্রহর গুনবে দক্ষিণবঙ্গের মানুষ। বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলার মানুষ স্বস্তি ফিরে পাবে। অন্যদিকে, কিছু জেলায় তাপপ্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে। সেই তালিকায় রয়েছে, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া। আগামী দু’দিন অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত এই জেলাগুলিতে রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা।