Hoop News

Weather Update: এক ধাক্কায় নামল পারদ, আগামী কয়েকদিন কনকনে শীতের পূর্বাভাস রাজ্যে

শেষ পর্যন্ত দীর্ঘ প্রতীক্ষার, বর্ষার দাপাদাপি, নিম্নচাপের ভ্রুকুটি শেষের দিকে। এখন আকাশে ঝলমলে রোদ, মিষ্টি ঠান্ডা হওয়া, সকাল সন্ধ্যে কুয়াশা আর ট্যুর প্ল্যান করার হিড়িক ( Weather update).

শহরে শীত এসে গিয়েছে। বিগত কিছুদিন ধরেই শীত জোরকদমে এগিয়ে চলেছে শহরের বুকে। কলকাতায় সাধারণত শীত হাতে গুনে দুমাস থাকে। এবারে শীত আসতে একটু দেরি হয়েছে বটে, কিন্তু দাপিয়ে ঠান্ডা বিচরণ করছে অলিতে গলিতে, শহর গ্রামের আনাচে কানাচে। বিশেষত এদিন পুরুলিয়ার তাপমাত্রা নেমে গিয়েছে ১০ ডিগ্রির নীচে। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি।

গত চব্বিশ ঘণ্টায় দিল্লির তাপমাত্রা দাড়িয়েছে ৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যদিও দিল্লিতে দূষণ এতটাই বেড়ে গিয়েছে যেখানে লক ডাউন পর্যন্ত করতে হয়, তবে সব কিছু মিলিয়ে দিল্লি এখন ঠান্ডার আঁতুড়ঘর। এছাড়াও, হিমাচল প্রদেশ, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং পশ্চিম উত্তর প্রদেশে তাপমাত্রা ছিল এদিন -১.৬ ডিগ্রি থেকে -৩ ডিগ্রির কাছাকাছি ( Weather update).

সামনেই ক্রিসমাস উৎসব। কেক কমলা লেবুর পাশাপাশি শুরু হয়ে যাবে পিঠে পুলির উৎসব। তাই সব মিলিয়ে এই রাজ্যের শীত খুবই আরামদায়ক ও উৎসব মুখর ( winter season).

whatsapp logo