Hoop NewsHoop Trending

Weather Update: মিলছে না রেহাই, সরস্বতী পুজোতেও চলবে বৃষ্টির দাপট

গত বছর ধরেই চলছে বৃষ্টির মহা তাণ্ডব। এই বছরের শুরুতেও বৃষ্টির হাত থেকে রেহাই পায় নি বাংলা। কখনো উত্তর বঙ্গ তো কখনো দক্ষিণবঙ্গে চলেছে বৃষ্টির দাপট। শীতের মধ্যেও বৃষ্টি তার নিজের ভাগ ছাড়েনি। যখন তখন ঝেঁপে এসেছে, ভাসিয়েছে। তাহলে কি সরস্বতী পুজোতেও বৃষ্টির ইঙ্গিত মিলছে? কী বলছে আলিপুর আবহাওয়া দপ্তর?

সূত্র বলছে, বাঙালির ভ্যালেন্টান্স ডের দিন অর্থাৎ সরস্বতী পুজোর দিন পশ্চিমী ঝঞ্ঝা তার তাণ্ডব শুরু করতে পারে। অর্থাৎ বৃষ্টি হবেই। ৪ ও ৫ তারিখ গোটা রাজ্য জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি হবে (Saraswati Puja weather).

দক্ষিণবঙ্গের পরিবেশ শুষ্ক থাকলেও,উত্তরবঙ্গে ৪ ও ৫ তারিখ হালকা বৃষ্টির সম্ভবনা থাকবে। অর্থাৎ যারা দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারের দিকে বসবাস করছেন তারা শীতের মধ্যেও বৃষ্টির ছোঁয়া পাবেন।

রাতের তাপমাত্রা পশ্চিমাঞ্চলে কমেছে। এবং আরো কমবে আগামী তিন দিনের মধ্যে ( ২৮,২৯,৩০ তারিখ)। অর্থাৎ এই কতদিন শীত থাকবে চরমে। সন্ধ্যা বাড়ার সঙ্গে সঙ্গে শীত বসবে জাকিয়ে। কলকাতা বাসীদের জন্য সুখবর হল যে তারাও মাঘের শীত উপভোগ করতে পারবে। এই তিনদিন, অর্থাৎ ২৮,২৯,৩০ কলকাতার তাপমাত্রা কমে হতে পারে ১৩ থেকে ১২ ডিগ্রি পর্যন্ত। কিন্তু, সরস্বতী পুজো ভেস্তে যেতে পারে পশ্চিমী ঝঞ্ঝার জন্য। মেঘলা আকাশ জুড়ে বৃষ্টির সম্ভবনা প্রবল থাকবে ৪ ও ৫ তারিখ।

whatsapp logo