whatsapp channel

Weather: আরো ২ দিন চলবে নিম্নচাপের প্রভাব, ভারী বৃষ্টির সতর্কতা দক্ষিণবঙ্গের ৭ জেলায়

আজ সকাল থেকেই রাজ্যজুড়ে আকাশের মুখ ভার। কোথাও বৃষ্টি নামবো নামবো অবস্থা, কোথাও আবার চলছে ঝিরঝিরে বৃষ্টি। কোনো কোনো জেলায় আবার ভারী বৃষ্টি নেমেছে ভোরের আলো ফুটে ওঠার সাথেই। আর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

আজ সকাল থেকেই রাজ্যজুড়ে আকাশের মুখ ভার। কোথাও বৃষ্টি নামবো নামবো অবস্থা, কোথাও আবার চলছে ঝিরঝিরে বৃষ্টি। কোনো কোনো জেলায় আবার ভারী বৃষ্টি নেমেছে ভোরের আলো ফুটে ওঠার সাথেই। আর এই মুহূর্তের আবহাওয়ার আপডেটের দিকে নজর রাখলে দেখা যাচ্ছে যে এমন আবহাওয়া বজায় থাকবে এই উইকেন্ডের আগের দিন অবধি। এবছর রাজ্যে বর্ষার ঘাটতি থাকলেও পুজোর মাস অশ্বিনের শুরুতে নিম্নচাপের জেরে তার বদলে যেতে চলেছে অনেকাংশে। ফলস্বরূপ পুজোর আগে এই কয়েকটা দিন ভাসতে চলেছে গোটা রাজ্য।

Advertisements

এদিকে আবহাওয়া অফিসের পূর্বাভাসের দিকে নজর দিলে কিন্তু তেমনটাই দেখা যাচ্ছে। হাওয়া অফিস জানিয়েছে যে ইতিমধ্যে যে সক্রিয় নিম্নচাপ অবস্থান করছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ-ওড়িশা উপকূলে ছিল এবং যেটি ক্রমেই ছত্তিশগড়ের দিকে সরে যাওয়ার কথা ছিল, তা আবার ‘ইউ-টার্ন’ নিয়েছে। বর্তমানে এটি ঝাড়খণ্ড হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে অবস্থান করছে। আর এর জেরেই গুপ্ত রাজ্যজুড়ে জারি হয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। এখন দেখে নিন আজ রাজ্যজুড়ে কেমন থাকবে আবহাওয়ার গতিপথ।

Advertisements

■ কলকাতার আবহাওয়া: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ সারাদিন কলকাতা ও আশপাশের গাঙ্গেয় এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে আজ শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৯ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। পাশাপাশি, এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৮ শতাংশ এবং ৮৮ শতাংশের মাঝামাঝি অবস্থায় থাকবে।

Advertisements

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ উপকূলীয় জেলাগুলিতে দুর্যোগের পরিবেশ তৈরি হতে পারে। আজ ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং নদিয়া জেলায়। এছাড়াও আগামী বৃহস্পতিবার ও শুক্রবার ভশ্রী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। শনিবার থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি হবে বলে জানা গেছে।

Advertisements

■ উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের কয়েকটি জেলাতে রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। কার্যত প্রকৃতি তোলপাড় হবে আজ পাহাড়ি জেলাগুলিতে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় আজ রয়েছে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা