Hoop News

Cyclone: দীপাবলির আগেই ২৫০ কিমি বেগে ধেয়ে আসছে সাইক্লোন! জানুন আসল তথ্য

কলকাতার আকাশ গতকাল থেকেই মুখ ভার করে রয়েছে। গতকাল, অর্থাৎ মঙ্গলবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি, ঝড়ো হাওয়া ও বজ্রবিদ্যুতের মুখোমুখি হয় কলকাতা ও তার আশপাশের অঞ্চল। আজ, অর্থাৎ বুধবার সকাল থেকেই আকাশ মেঘলা, মাঝারি থেকে ভারী বৃষ্টি, সঙ্গে বজ্র বিদ্যুতের ঝলকানি দেখা গিয়েছে। তাহলে, কি কালীপুজোর সময় বৃষ্টি চলবে? কি বলছে আলিপুর আবহাওয়া অফিস? সত্যি কি সাইক্লোনের সম্ভবনা আছে? চলুন জানি বিস্তারিত।

সাইক্লোনের সম্ভবনা আছে নাকি নেই? ভারতীয় মৌসম ভবন এখনও পর্যন্ত সাইক্লোন নিয়ে কোনো নির্দিষ্ট খবর প্রকাশ করেনি। তবে, বাইরের এক সংবাদমাধ্যমের দাবি আগামী ১৭ অক্টোবরের মধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। ২২০ থেকে ২৫০ কিমি বেগে বইবে সাইক্লোন। এবং, এর রেশ ১৮ অক্টোবরের মধ্যে তীব্রতর হতে পারে। অবশ্য, ভারতীয় মৌসম ভবন এই ব্যাপারে নিশ্চিত খবর দেবে আগামী ১৭ তারিখের পর।

আলিপুর আবহাওয়া দপ্তর যা বলছে

কলকাতা ও তার আশেপাশে ভ্যাপসা গরম থাকবে। আপেক্ষিক আর্দ্রতাজনিত অস্বস্তি কারণেই গরম থাকবে। ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস না থাকলেও মাঝারি ও হালকা বৃষ্টি হওয়ার সম্ভবনা থাকবে।

পাহাড়ি অঞ্চলে বৃষ্টির অবস্থা

সূত্রের খবর, প্রবল বৃষ্টির মুখে পাহাড়ি অঞ্চল। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও দক্ষিণ দিনাজপুরে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ আরো বাড়বে। টানা মুষলধারে বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে ভারত-ভুটান সমান্তে। এখনও পর্যন্ত কালিম্পংয়ের পাহাড়ি এলাকায় একটানা বৃষ্টি হয়ে চলেছে, উত্তরবঙ্গের নদীতেও বেড়েছে জলস্তর।

whatsapp logo